সরকার উচ্ছেদ ও নাশকতা সৃষ্টির চক্রান্তে ঝিনাইদহে পুলিশের ৫ মামলা

ঝিনাইদহ প্রতিনিধি: নির্বাচিত গণতান্ত্রিক সরকারকে উত্খাত ও বিভিন্ন ধরনের নাশকতা সৃষ্টির চক্রান্তের অভিযোগে ঝিনাইদহ সদর থানায় ৫ মামলা করেছে পুলিশ। এসব মামলায় ঝিনাইদহ-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি মসিউর রহমানের বিরুদ্ধে পরিকল্পনা ও নির্দেশদানের অভিযোগ আনা হয়েছে। ৫ মামলায় ৩৮৪ জনকে এজাহার নামীয় ও প্রায় ২৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, ১২ ফেব্রুয়ারি রাতে ঝিনাইদহ সদর থানার পরিদর্শক (তদন্ত) প্রবীর কুমার বিশ্বাসের দায়ের করা মামলায় জানা যায়, জেলার উপ-শহরপাড়ায় নুর মহম্মদের ভাড়াটিয়া রেজাউল ইসলামের বাসায় জামায়াত বিএনপির নেতা-কর্মীরা গোপন বৈঠকে মিলিত হয়েছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান চালায়। সেখান থেকে দু’জনকে আটক এবং উদ্ধার করে ৮টি হাতবোমা, পেট্রোল ও বোমা তৈরির সরঞ্জাম। এ মামলায় ৬০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরো ২৫-৩০ জনকে আসামি করা হয়। হাটগোপালপুর পুলিশ ক্যাম্পের এসআই তরিকুল ইসলাম একই ধরনের অভিযোগ এনে আরেকটি মামলা করেন। এ মামলায়  ১২৪ জনকে এজাহার নামীয় ও ৪৫-৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

৮ ফেব্রুয়ারি নাড়িকেলবাড়িয়া পুলিশ ক্যাম্পের এসআই বদিউর রহমান ৭৯ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত পরিচয় ৫০ জনকে আসামি করে অপর একটি মামলা করেন। একই ধরনের অভিযোগে ৭ ফেব্রুয়ারি বাজার গোপালপুর পুলিশ ক্যাম্পের এসআই মো. আলাউদ্দিন ৬২ জনকে এজাহার নামীয় ও ৫০ জনকে অজ্ঞাতনামা  আসামি করে সদর থানায় মামলা করেন। ৬ ফেব্রুয়ারি ঝিনাইদহ সদর থানার এস আই ফজলুর রহমান  ৫৯ জন এজাহার নামীয় ও  ৫০-৬০ জনকে অজ্ঞাত আসামি করে আরেকটি মামলা করেন।

ঝিনাইদহ সদর থানার ওসি এমদাদুল হক শেখ জানান, প্রত্যেকটি মামলা বিশেষ ক্ষমতা আইনে করা হয়েছে। পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, যেকোনো ধরনের নাশকতা প্রতিরোধ, জঙ্গিবাদ, সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে পুলিশ কঠোর অবস্থান নিয়েছে। বিশেষ পুলিশি অভিযান অব্যাহত থাকবে।