আজ ভারতে উদ্দেশে চুয়াডাঙ্গা ত্যাগ করবে ফিউচার ফুটবল একাডেমির দল

স্টাফ রিপোর্টার: আজ শুক্রবার দুপুরে ভারতে উদ্দেশে চুয়াডাঙ্গা ত্যাগ করবে ১৬ সদস্য বিশিষ্ট চুয়াডাঙ্গা ফিউচার ফুটবল একাডেমি। ভারতের গেদে সীমান্ত বর্ডার দিয়ে ভারতে প্রবেশ করবে টিমের খেলোয়াড় ও কর্মকর্তারা। এমনটি জানিয়ে একাডেমির পরিচালক সাবেক কৃতি ফুটবলার মাহমুদুল হক লিটন আরও বলেন, ভারত সফরকালে সেখানে তিনটি ম্যাচ খেলবে চুয়াডাঙ্গার ফিউচার ফুটবল একাডেমি। ভারতের বগলা, বাকুল্লাহ ও রানাঘাট ফুটবল দলের সাথে এ ম্যাচ ৩টি অনুষ্ঠিত হবে।
গতকাল বৃহস্পতিবার বিকেলে ফিউচার ফুটবল একাডেমির পরিচালকসহ খেলোয়াড় কর্মকর্তারা চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের জিয়াউদ্দীন আহমেদের সঙ্গে দেখা করতে যান। জেলা প্রশাসক খেলোয়াড়দের উদ্দেশে বলেন, চুয়াডাঙ্গার অতীত ঐতিহ্যকে স্মরণ করে স্বাধীনতা পরবর্তী এই প্রথম চুয়াডাঙ্গা থেকে ফুটবল দলের হয়ে ভারতের মাটিতে খেলতে যাচ্ছো। ভালো খেলে চুয়াডাঙ্গাসহ বাংলাদেশের মুখ উজ্জ্বল করবে আমি এটা আশা করি। মনে রাখবা এটা শুধু চুয়াডাঙ্গার সম্মান নয়, সারা বাংলাদেশের সম্মান। ফলাফল যাই হোক ভালো খেলে আসবা সেটাই হবে আমাদের প্রত্যাশা। যেন ফুটবলেরই জয় হয়।
জেলা প্রশাসকের সাথে সাক্ষাৎ শেষে জেলা প্রশাসন চত্বরেই দেখা হয় জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগের নবগঠিত কমিটির আহবায়ক নঈম হাসান জোয়ার্দ্দারের সাথে। তিনিও খেলোয়াড়দের উদ্দেশে বলেন, ভালো খেলে চুয়াডাঙ্গার খেলাধুলা ও ভারতের খেলাধুলার মধ্যে একটি অভিজ্ঞতা বিনিময়ের পথ রচনা হোক তোমাদের মাধ্যমে। যা চুয়াডাঙ্গার ক্রীড়াঙ্গনকে আরও সমৃদ্ধ করবে।
উল্লেখ্য স্বাধীনতাত্তোর ভারতের মাটিতে এই প্রথম চুয়াডাঙ্গা থেকে ফুটবল খেলতে যাচ্ছে খেলোয়াড়রা দারুণ উৎসাহ নিয়ে। আর ভারতে খেলতে যাওয়ার পেছনে যাদের নেপথ্যে ভূমিকা সবচেয়ে বেশি তারা হলেন, বাংলাদেশ জাতীয় ফুটবলের সাবেক সাড়া জাগানো ফুটবলার কানাডা প্রবাসী মামুন জোয়ার্দ্দার, আমেরিকা প্রবাসী হাকিমুল আলম মালিক টিটন, আব্দুল মমিন খানসহ অনেকে। ফুটবল খেলোয়াড়দের উৎসাহিত করতে বিদেশের মাটিতে থেকেও তারা নেপথে গূরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেছে। যা অত্যন্ত বড় মনের পরিচয়।