মধ্যরাতে চুয়াডাঙ্গা জেলা বিএনপির দু’যুগ্মআহ্বায়ক বুলা ও মজুর বাড়ি পুলিশি অভিযান

খালেদা জিয়ার সাজার প্রতিবাদে ঝটিকা মিছিল ও প্রতিবাদ বিবৃতি
স্টাফ রিপোর্টার: দেশের অন্যান্য স্থানের মতো চুয়াডাঙ্গা মেহেরপুরেও সকাল থেকেই ছিলো উদ্বেগ উৎকণ্ঠা। তবে কয়েকদিন ধরেই ধরপাকড় এড়াতে বিএনপিসহ তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ছিলো আত্মগোপনে। ফলে চুয়াডাঙ্গা মেহেরপুরে তেমন কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। বিক্ষিপ্তভাবে কিছু স্থানে জ্বালানো হয়েছে টায়ার। গত মধ্যরাতেও চুয়াডাঙ্গা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ওয়াহেদুজ্জামান বুলা ও যুগ্ম আহ্বায়ক মজিবুল হক মজুর বাড়িতে পুলিশ অভিযান চালায়। তবে বুলা তার শেখপাড়াস্থ ও মজু তার ঝিনাইদহ বাসস্ট্যান্ডপাড়ার বাড়িতে না থাকায় পুলিশের সাথে তাদের দেখা মেলেনি।
এদিকে প্রকাশ্যে তেমন মিছিল বিক্ষোভ বের করতে না পারলেও প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানসহ অন্যান্য নেতাকর্মীদের কারাদ- হওয়ায় ঝটিকা মিছিল করেছে চুয়াডাঙ্গা ছাত্রদল। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় কেদারগঞ্জে জেলা ছাত্রদলের যুগ্মআহ্বায়ক রাজীব খানের নেতৃত্বে ঝটিকা মিছিল বের হয় বলে বিজ্ঞপ্তিতে দাবি করা হয়েছে। অপর দিকে জেলা ছাত্রদল এক প্রতিবাদ বিবৃতি দিয়েছে। চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের যুগ্মআহ্বায়ক শাহজাহান খান স্বাক্ষারিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মিথ্যা ও ভিত্তিহীন মামলায় পাঁচ বছরের ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অন্যান্য নেতাকর্মীর ১০ বছরের কারাদ-ের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সামাবেশ করেছে। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে চুয়াডাঙ্গা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে ইম্প্যাক্ট হাসপাতাল পর্যন্ত বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে জেলা ছাত্রদলের যুগ্মআহ্বায়ক শাহজাহান খানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির অন্যতম সদস্য হাজি রবিউল ইসলাম। বক্তব্য রাখেন চুয়াডাঙ্গা পৌর ছাত্রদল নেতা রোকনুজ্জামান রোকন, আনিসুর রহমান, দুখু বিশ্বাস, শুকুর আলী, সদর উপজেলা ছাত্রদল নেতা হাসান, জীবন, শহীদ, স্বপন, তরিকুল, সরকারি কলেজ ছাত্রদল নেতা রেজাউল, রিপন, পিরু, আশিকসহ জেলা ছাত্রদলের সকল ইউনিটের নেতৃবৃন্দ।
চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের যুগ্মআহ্বায়ক মোমিনুর রহমান মোমিন এক প্রেসবিজ্ঞপ্তিতে জানিয়েছেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে ভিত্তিহীন মামলায় অবৈধ রায় ঘোষণার প্রতিবাদ জানিয়েছে চুয়াডাঙ্গা জেলা ছাত্রদল। চুয়াডাঙ্গা জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্মআহ্বায়ক ফিরোজ সরোয়ার রোমান, যুগ্মআহ্বায়ক রাজীব খান, শাহজাহান খান ও মোমিনুর রহমান মোমিন যৌথ বিবৃতিতে উল্লেখ করেছেন, দেশের বৃহত্তম ও জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বানোয়াট মামলায় কোর্ট প্রভাবিত হয়ে যে সাজা প্রদান করেছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।