সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন হজ

মাথাভাঙ্গা মনিটর: সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন অস্ট্রেলিয়ার অভিজ্ঞ ব্যাটসম্যান ব্র্যাড হজ। ৪৩ বছর বয়সী বিগ ব্যাশ লিগ (বিবিএল) মরসুম শেষ হবার সাথে সাথেই ব্যাট-প্যাড তুলে রাখার ঘোষণা দিয়েছিলেন। অসুস্থতার কারণে মেলবোর্নে রেনেগেডসের হয়ে বিবিএল’র শেষের দিকে কয়েকটি ম্যাচে অংশ নিতে পারেননি।

অস্ট্রেলিয়ার জাতীয় দলের জার্সি গায়ে হজ ৬টি টেস্ট, ২৫টি ওয়ানডে ও ১৫টি টি-২০ ম্যাচ খেলেছেন। দীর্ঘ ২৫ বছরের ক্যারিয়ারে ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে তিন ধরনের ফরম্যাটে ৩৩ হাজারেরও বেশি রান করেছেন। টি২০তে তার করা ৭৪০৬ রান সব মিলিয়ে সর্বোচ্চ রানের তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছে। স্থানীয় গণমাধ্যমের সাথে কথা বলতে গিয়ে হজ বলেছেন, ‘এটাই আমার শেষ লিগ। মেলবোর্ন ক্লাবের হয়ে আমি খেলেছি এবং এর মাধ্যমেই ক্যারিয়ার শেষ করতে যাচ্ছি।’

অ্যাপেনডিক্সের সমস্যার কারণে ক্যানবেরা হাসপাতালে তিনদিন কাটিয়েছিলেন হজ। কিন্তু অস্ত্রোপচার পরবর্তী জটিলতা দেখা দেয়ায় তিনি শারিরীকভাবে খুব একটা সুস্থ হয়ে উঠতে পারেননি। এই বয়সে এই ধরনের জটিলতায় চিকিৎসকরাও খেলার ব্যপারে বিধি নিষেধ আরোপ করেছেন বলে জানা গেছে। যে কারণে ক্রিকেটকে বিদায় জানানোর এটাই সঠিক সময় বলে হজ মনে করেছেন।