আলমডাঙ্গার গোকুলখালী বাজারে দোকানের সাটারের তালা ভেঙে চুরি : সন্দেহের তীর নৈশপ্রহরীর দিকে

ভালাইপুর প্রতিনিধি: আলমডাঙ্গার গোকুলখালী বাজারে মুদি দোকানের সাটারের তালা ভেঙে নগদ টাকাসহ মালামাল চুরির ঘটনা ঘটেছে। গত মঙ্গলবার রাতে কোনো এক সময়ে এ চুরির ঘটনা ঘটে। বাজারে নৈশপ্রহরী থাকলেও হাতুড়ি দিয়ে তালা ভেঙে চুরির ঘটনায় সন্দহের সৃষ্টি হয়েছে। আর এ সন্দহের তীর খোদ নৈশপ্রহরীর দিকে ছুড়ছে ব্যবসায়ীরা।
জানা গেছে, আলমডাঙ্গার চিৎলা ইউনিয়নের গোকুলখালী বাজারের মামুন চাউল ও ভ্যারাইটিস দোকান ঘরে চুরির ঘটনা ঘটে। গত মঙ্গলবার রাতে দোকানের সাটারের দুটি তালা হাতুড়ি দিয়ে ভেঙে ভেতরে ঢুকে দোকানের ক্যাশ ড্রয়ার থেকে নগদ টাকাসহ মালামাল চুরি করে নিয়ে গেছে চোরের দল। দোকানের তালা ভেঙে চুরির দৃশ্য দেখে বাজারের নৈশপ্রহরীদেরকেই দুষলেন দোকান মালিকসহ এলাকাবাসী।
এ বিষয়ে দোকান মালিক মৃত ইয়াকুব হোসেনের ছেলে বাবলু হোসেন বলেন, গত মঙ্গলবার দোকানে বেঁচা বিক্রি করাসহ ছোট ভাইয়ের দেয়া টাকাসহ প্রায় ৯০ হাজার টাকা দোকানে রেখে দোকান বন্ধ করে বাড়ি চলে যাই। রাতে কে বা কারা দোকানের সামনের লাইট খুলে দোকানের শাটারের দুটি তালা হাতুড়ি দিয়ে ভেঙে দোকানের ভেতরের ক্যাশ বাক্সের তালা ভেঙে নগদ প্রায় ৯০ হাজার টাকাসহ মুদি মালামাল চুরি করে নিয়ে যায়। সকালে দোকানে এসে দেখি দোকানের তালা ভাঙা ভেতরে ঢুকে দেখি ক্যাশ বাক্সও ভাঙা। টাকা ও মূল্যবান মালামাল নিয়ে গেছে চোরচক্র।
দোকান মালিক ও এলাকাবাসী অভিযোগ করে বলেন, বাজারে নৈশপ্রহরী থাকা সত্ত্বেও রাতে দোকানের দুটি তালা ভেঙে শাটার তুলে দোকানের ভেতর থেকে নগদ টাকাসহ জিনিসপত্র চুরি করে নিয়ে গেলো অথচ কোনো প্রহরীই টের পেলো না বা তালা ভাঙার শব্দও পেলো না এটা অস্বাভাবিক, চোরচক্রের সাথে নৈশপ্রহরীদের যোগসাজস থাকতে পারে বলে প্রাথমিকভাবে সন্দেহের তীর বাজারের নৈশপ্রহরীর দিকেই যাচ্ছে। ঘটনার পর গতকাল বুধবার সকালে গোকুলখালী পুলিশ ক্যাম্পের এএসআই কামরুল হোসেনসহ বাজার কমিটির নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন।