ঝিনাইদহের বৈডাঙ্গা বাজারে মোবাইলকোর্টের অভিযান

স্টাফ রিপোর্টারঃ নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে ঝিনাইদহ সদর উপজেলার বৈডাঙ্গা বাজারে মোবাইলকোর্ট পরিচালনা করে ৪টি প্রতিষ্ঠানের কাছ থেকে ১১ হাজার টাকা জরিমানা আদায় করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। গতকাল বুধবার অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ঝিনাইদহের সহকারী পরিচালক সুচন্দন ম-ল। এ সময় জোয়ার্দ্দার ফার্মেসী ২ হাজার টাকা, বিকাশ স্টোর ৫ হাজার টাকা, সাধন স্টোর ২ হাজার টাকা এবং আমেনা স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর আওতায় মেয়াদোত্তীর্ণ ওষুধ, বেশি দামে পণ্য বিক্রি করা, মূল্য তালিকা না থাকা ইত্যাদি অভিযোগে এ সকল জরিমানা করা হয়। এছাড়া মেয়াদোত্তীর্ণ ঔষধ ও পণ্য জনসস্মুখে বিনষ্ট করা হয়। অভিযান শেষে বাজারের ব্যবসায়ী, কর্মচারী ও ভোক্তা সাধারণকে অভিযানের উদ্দেশ্য, জরিমানা করার কারণ ব্যাখ্যাসহ ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ সম্পর্কে অবহিত করা হয়। এ লক্ষ্যে লিফলেটসহ অন্যান্য প্রচারপত্র বিলি করা হয়। দোকান মালিক ও কর্মচারীদের সংশোধনের জন্য সতর্ক করা হয়।
এ সময় আরও উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা ক্যাবের সভাপতি অধ্যক্ষ আমিনুর রহমান টুকু। ডাকবাংলা পুলিশ ক্যাম্পের একটি দল অভিযানে সার্বিক সহযোগিতা প্রদান করেন।
এদিকে বিকেলে ঝিনাইদহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. জাকির হোসেনের সভাপতিত্বে জেলা নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। সভায় জনসাধারণের জন্য নিরাপদ খাদ্য কিভাবে নিশ্চিত করা যায় সে বিষয়ে বিভিন্ন প্রস্তাবনা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।