হাঁপানিয়া সিরাজুল ইসলাম মডেল মাধ্যমিক বিদ্যালয়সহ বিভিন্ন বিদ্যালয়ে নবীন-বরণ ও বিদায় অনুষ্ঠান

মাথাভাঙ্গা ডেস্ক: গতকালও চুয়াডাঙ্গা জেলার বেশ ক’টি মাধ্যমিক বিদ্যালয়ে নবীন শিক্ষার্থী বরণ ও বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়। এর মধ্যে আলমডাঙ্গার হাঁপানিয়া সিরাজুল ইসলাম মডেল মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন এমপি। জীবননগরের হাসাদহ মাধ্যমিক বিদ্যালয়ের আয়োজনে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ। এছাড়াও চুয়াডাঙ্গার নীলমণিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ে বরণ ও বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা পৌরসভার সাবেক মেয়র জেলা আওয়ামী লীগের যুগ্মসম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন।
আসমানখালী প্রতিনিধি জানিয়েছেন, আলমডাঙ্গার হাঁপানিয়া সিরাজুল ইসলাম মডেল মাধ্যমিক বিদ্যালয়ে গতকাল মঙ্গলবার দুপুরে বিদ্যায়ের এসএসসি ৩৫জন শিক্ষার্থীকে বিদায় ও ৭৫ জন নবীণ শিক্ষার্থীকে বরণ আলোচনাসভা হয়েছে। আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা চুয়াডাঙ্গা-১ আসনে এমপি সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, এ বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসীর সুবিধার্থে চিৎলা ইউনিয়নের রুইতনপুর গ্রাম থেকে নওদা হাঁপানিয়া পর্যন্ত পিচ রাস্তা করার প্রতিশ্রুতি দেন। সভায় সভাপতিত্ব করেন আলমডাঙ্গা উপজেলা সাবেক ভইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি খুস্তর জামিল, সাংগঠনিক সম্পাদক মুন্সী আলমগীর হান্নান, চুয়াডাঙ্গার সাবেক পৌর মেয়র জেলা আ.লীগের যুগ্মসম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। আরও উপস্থিত ছিলেন, জেলা যুবলীগের নেতা তহিদুল ইসলাম ফকা, হাঁপানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদুর জামান, সিরাজুর ইসলাম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আত্তাউল গণি, বিদ্যালয়ের সভাপতি ও ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল ইসলাম মন্টু প্রমুখ।
জীবননগর ব্যুরো জানিয়েছে, জীবননগর উপজেলার হাসাদাহ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ বলেন, একটি দেশ তখনি উন্নতির শিখরে পৌঁছুবে যখন দেশের মানুষ শতভাগ শিক্ষিত হবে। বর্তমান সরকার আমাদের দেশকে একটি শিক্ষিত দেশ হিসেবে বিশ্বের কাছে পরিচিতি লাভের জন্য প্রতিনিয়িত কাজ করে চলেছেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু মো. আব্দুল লতিফ অমল, উপজেলা নির্বাহী অফিসার সেলিম রেজা, জেলা পরিষদের সদস্য শফিকুল আলম নান্নু ও হাসাদহ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রবি বিশ্বাস।
এদিকে এক প্রেসবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুয়াডাঙ্গার নীলমণিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ে নবীনবরণ, এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে বিদ্যালয় প্রাঙ্গণে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক পৌর মেয়র জেলা আ.লীগের যুগ্মসম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা আ.লীগের সভাপতি মো. আব্দুল মান্নান বিশ্বাস নান্নু মিয়া। সভাপতিত্ব করেন অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. মখলেছুর রহমান টুটুল। নীলমণিগঞ্জ মাধ্যমিক বিদ্যালয়ের যে সমস্ত শিক্ষার্থী ২০১৭-তে মেডিকেল এবং বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে তাদেরকে সংবর্ধনা দেয়া হয়। সার্বিক পরিচালনায় ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহমেদ সোহেল।