গাংনীতে জোরপূর্বক শাদা স্ট্যাম্পে সই করিয়ে নেয়ার অভিযোগ

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী উপজেলার উত্তর ভরাটের বাচ্চু মিয়া নামে এক ব্যক্তির কাছ থেকে জোরপূর্বক শাদা স্ট্যাম্পে সই করিয়ে নিয়েছেন ওই গ্রামের এক প্রভাবশালী পরিবার। বাচ্চু মিয়ার মাধ্যমে ওই পরিবারের দুজন বিদেশ যাওয়া নিয়ে এ ঘটনা ঘটেছে। সৌদি আরবে দুজন কাজের সন্ধান পেলেও শুধুমাত্রা হিংসার বশবর্তী হয়ে সই করিয়ে নেয়া হয়েছে বলে অভিযোগ বাচ্চু মিয়ার পরিবারের।
অভিযোগে জানা গেছে, উত্তর ভরাটের বাচ্চু মিয়ার এক আত্মীয় সৌদি আরবে থাকেন। এ সুবাদে একই গ্রামের শফিকুল ইসলাম শফি ও রজব আলী ছেলেদের বিদেশে পাঠানোর জন্য ধন্না দেন। অনুরোধের কারণে বাচ্চু মিয়া অনেক চেষ্টায় শফি ও রজব আলীর ছেলেকে সৌদি আরবে পাঠিয়ে দেন আট মাস আগে। সেখানে একটি কোম্পানিতে তারা দুজন কাজ করছেন। কিন্তু অকামা না হওয়ায় বেকে বসেন দুই প্রবাসীর পরিবার। বাচ্চুকে বার বার চাপ প্রয়োগ করে টাকা ফেরত নেয়ার ফন্দি আটেন। সেখানে তারা দুজন ভালোভাবে কাজ করলেও পরিবারের মন গলেনি।
বাচ্চু মিয়া জানান, সম্প্রতি আমি দাঁতের অপারেশন করেছি। এখনও ঢাকায় চিকিৎসা নিচ্ছি। অপারেশন শেষে বাড়ি গেলে শফি ও রজব লোকজন নিয়ে আমার কাছ থেকে শাদা স্ট্যাম্পে সই করিয়ে নেন। তাতে তারিখও দেয়া নেই। এখন ওই স্ট্যাম্পে লেখাপড়া করে আমার কাছ থেকে মোটা অঙ্কের টাকা আদায়ের অপচেষ্টা করছে। আমি তাদের ভয়ে বাড়িতেও যেতে পারছি না। থানায় জিডি করবো সে সুযোগও পাচ্ছি না। এর আগে তাদের অনুরোধে আমি ৩০ হাজার টাকাও দিয়েছি। ওই টাকা এখনও ফেরত দেয়নি। এদিকে শাদা স্ট্যাম্পে সই করিয়ে নেয়ার খবর পেয়ে সম্প্রতি গাংনী থানার এসআই শফি ও রজবের বাড়িতে গিয়েছিলেন। এতে ভীত হয়ে গাংনী উপজেলা ছাত্রলীগের সভাপতি তৌহিদুল ইসলামের কাছে শাদা স্ট্যাম্প জিম্মায় দেয় তারা। কিন্তু শেষ পর্যন্ত কোনো সমাধান ছাড়াই তৌহিদের কাছ থেকে স্ট্যাম্প ফেরত নিয়ে যায়।
স্থানীয় সূত্রে জানা গেছে, শুধুমাত্র এলাকার প্রভাবের কারণেই নিরীহ বাচ্চুর প্রতি অবিচার করছে শফি ও রজবের পরিবার। মারধর ও সম্মানহানীর ভয়ে বর্তমানে বাড়ি ছাড়া বাচ্চু মিয়া। বিষয়টি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন বাচ্চুর পরিবার।