চুয়াডাঙ্গার বিদ্যালয়গুলোতে চলছে বিদায় ও বরণের পর্ব

স্টাফ রিপোর্টার: সারাদেশের মতো চুয়াডাঙ্গাতেও মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসায় ৬ষ্ঠ শ্রেণির ছাত্র-ছাত্রীদের বরণ ও আসন্ন এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠিত হয়েছে। আগামী ১ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠেয় এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষার্থীদের আনুষ্ঠানিক বিদায় জানানোর জন্যই শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।
কার্পাসডাঙ্গা প্রতিনিধি জানিয়েছেন, গতকাল শনিবার সকাল ১০টায় কার্পাসডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক খায়রুল বাশারের সভাপতিত্বে বিদায় ও বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি উপজেলা আ.লীগের সহ-সভাপতি শহিদুল হক। উপস্থিত ছিলেন স্কুল পরিচালনা কমিটির সকল সদস্য, শিক্ষক ও স্কুলের শিক্ষার্থীরা। অনুষ্ঠানটি পরিচালনা করেন শিক্ষক ইব্রাহিম হোসেন।
হাসাদাহ প্রতিনিধি জানিয়েছেন, জীবননগর হাসাদাহ মডেল ফাযিল মাদরাসার দাখিল ও আলিম শিক্ষার্থীদের বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে এ অনুষ্ঠানটি শুরু হয়। হাসাদাহ মডেল ফাযিল মাদরাসার অধ্যাক্ষ মাওলানা আক্তারুজ্জামানের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জসিম উদ্দীন (অতিরিক্ত জেলা প্রশাসক, শিক্ষা আইসিটি, চুয়াডাঙ্গা), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দীনেশ চন্দ্র পাল (মাধ্যমিক শিক্ষা অফিসার, জীবননগর)। এ বছর হাসাদাহ মডেল ফাযিল মাদরাসা থেকে দাখিল পরীক্ষায় ৩৯জন ও আলিম পরীক্ষায় ৫৮জন শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। প্রধান অতিথি ও বিশেষ অতিথি তাদের বক্তব্যে শিক্ষার্থীদেরকে সঠিক পথনির্দেশনা ও উপদেশ প্রদান করেন এবং তাদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অ্যাড. বজলুর রহমান, কুতুব উদ্দীন, সাংবাদিক আল-আমিনসহ অত্র মাদরাসার শিক্ষকবৃন্দ। অনুষ্ঠানটি পরিচালনা করেন শিক্ষক আব্দুল বারী।
আসমানখালী প্রতিনিধি জানিয়েছেন, আলমডাঙ্গার ভাংবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ে গতকাল শনিবার বেলা ১১টায় ভাংবাড়িয়া হাইস্কুল প্রাঙ্গণে ২০১৮ সালের ৯৩জন এসএসসি পরিক্ষার্থীকে বিদায় দেয়া হয়েছে এবং ১৫০জন নবীণ ছাত্র-ছাত্রীকে বরণ করা হয়েছে। সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল লতিফ, প্রধান অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বিশিষ্ট সমাজ সেবক রেজাউল করীম। বিশেষ অতিথি ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মুমতাজ উদ্দীন, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক একেএম জাহিদ হোসেন, আরও উপস্থিত ছিলেন পরিচালনা কমিটির সদস্য সুজন মোল্লা, ইউপি সদস্য জাফর আলী, নিজাম উদ্দীন, রেজাউল হক, ভাংবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা, শহিদুল ইসলাম, আলেফ উদ্দীন, তাসলিমা খাতুন, বিল্লাল হোসেন, বিদ্যুত, সজিব আহমেদ, রানা, সেলিম রেজা, রতন, সুজন, তরিকুল, সুমন