দেশি টুকরো

এমপিওভুক্তির ব্যাপারে নীতিমালা তৈরি করা হবে : আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার: আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাড. আনিসুল হক বলেছেন, এমপিওভুক্তির জন্য শিক্ষকদের আন্দোলন করার প্রয়োজন নেই। প্রধানমন্ত্রী বলেছেন, এমপিওভুক্তির ব্যাপারে নীতিমালা তৈরি করা হবে। নীতিমালায় যারা এমপিওভুক্তির আওতায় পড়বেন তারাই হবেন। গতকাল শুক্রবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার বায়েক ইউনিয়নের শেরে বাংলা উচ্চ বিদ্যালয়মাঠে মন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগে দুস্থ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের পরে আর কোনো আন্দোলনের প্রয়োজন হয় না। আমাদের দিকে তাকালেই মমতাময়ী প্রধানমন্ত্রী সব দুঃখ কষ্ট বুঝতে পারেন।

স্ত্রীকে নকলে সহযোগিতা করার দায়ে স্বামীর কারাদণ্ড

স্টাফ রিপোর্টার: পাবনার সুজানগর পাইলট মডেল উচ্চ বিদালয় কেন্দ্রে অনুষ্ঠিত এসএসসি (উন্মুক্ত) পরীক্ষায় স্ত্রীকে নকলে সহযোগিতা করার দায়ে স্কুল শিক্ষক স্বামীকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল শুক্রবার উপজেলা নির্বাহী অফিসার ও আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ মাহমুদ তাকে এ দণ্ডাদেশ দেন। জানা যায়, উপজেলার নিশ্চিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রওশন আলীর স্ত্রী রুমানা খাতুন গতকাল শুক্রবার সকাল ৯টায় ওই কেন্দ্রে অনুষ্ঠিত এসএসসি (উন্মুক্ত) ইংরেজি প্রথমপত্র পরীক্ষায় অংশ নেয়। সকাল ৯টা ২০মিনিটে রওশন তার স্ত্রী রুমানা খাতুনকে নকলে সহযোগিতা করার লক্ষ্যে অবৈধ উপায়ে পরীক্ষার একটি প্রশ্ন সংগ্রহ করেন।

পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষা স্থগিত

স্টাফ রিপোর্টার: পুলিশ কনস্টেবল নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরবর্তী সময়ে গণবিজ্ঞপ্তির মাধ্যমে নতুন তারিখ জানিয়ে দেয়া হবে। পুলিশ হেডকোয়ার্টার্সের নিয়োগ শাখা থেকে বলা হয়েছে, পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে জানুয়ারি মাসে জেলায় অনুষ্ঠিত নিয়োগ কার্যক্রম অনিবার্য কারণবশত পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করা হলো। পরবর্তী কার্যক্রম সবাইকে অবহিত করা হবে। পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত ডিআইজি রিক্রুটমেন্ট অ্যান্ড ক্যারিয়ার প্ল্যানিংয়ের দায়িত্বপ্রাপ্ত মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।