মেহেরপুর কবি নজরুল শিক্ষামঞ্জিলের প্রধান শিক্ষক নিয়োগে অনিয়ম : আদালতে মামলা

মেহেরপুর অফিস: মেহেরপুর কবি নজরুল শিক্ষামঞ্জিলের প্রধান শিক্ষকের শূন্য পদে লোক নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলে আদালতে মামলা করেছেন মোছা. নার্গিস আরা। গতকাল বৃহস্পতিবার মেহেরপুরের সিনিয়র সহকারী জজ আদালতে তিনি বাদী হয়ে মামলাটি করেন। মোছা. নার্গিস আরা পিরোজপুর গ্রামের কাছারীপাড়ার আব্দুল গফুর মৃধার মেয়ে এবং স্থানীয় যাদুখালী স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক (কম্পিউটার)। মামলায় বিবাদী করা হয়েছেন কবি নজরুল শিক্ষামঞ্জিলের কার্যনির্বাহী কমিটির সভাপতি মো. সামসুুজ্জোহা গোরা, প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. এনামুল হক ও মেহেরপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শ্রী বিনয় কুমার।
বাদীর অভিযোগ গত ২০১৭ সালের ২৬ জানুয়ারিতে ‘দৈনিক মানবকণ্ঠ’র বিজ্ঞাপন অনুযায়ী মেহেরপুর কবি নজরুল শিক্ষামঞ্জিলের প্রধান শিক্ষকের শূন্য পদে বাদী সরকারি বিধি মোতাবেক নিয়োগ লাভের জন্য আবেদন করেন। একই সাথে আরও আবেদন করেন মুজিবনগর উপজেলার মহাজনপুর গ্রামের মসলেম ম-লের ছেলে সিরাজুল ইসলাম, মেহেরপুর শহরের ঘোষপাড়ার ককির শেখের ছেলে শহিদুল ইসলাম ও গাংনী উপজেলার বামন্দী গ্রামের মতিয়ার রহমানের ছেলে সাইদুর রহমান। আবেদনপত্র বৈধ হওয়ায় বাদীসহ অন্যরা গত ২০১৭ সালের ২৫ নভেম্বর লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। ওই পরীক্ষার ফলাফল অগ্রাহ্য করে ১নং বিবাদী মোটাঅঙ্কের টাকার বিনিময়ে অন্যজনকে নিয়োগ দিয়েছেন।
বাদী প্রার্থনা করেছেন মামলা চলাকালে অন্য কাউকে নিয়োগ না দিতে পারে সে জন্য ১-৩নং বিবাদীদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রার্থনা করেছেন।