কিশোর অটোচালককে তুলে নিয়ে মাঠে নির্মম নির্যাতন : হুমকি

চুয়াডাঙ্গা শহরের শহীদ হাসান চত্বরে উঠতিবয়সী কয়েক অটোচালকের বিরোধ

স্টাফ রিপোর্টার: পূর্ব পরিচিত তিন বন্ধু এক ইজিবাইক তথা অটোচালক মাহফুজকে (১৫) ধরে নিয়ে মাঠের মধ্যে নির্মমভাবে নির্যাতন করেছে। গতরাত ৮টার দিকে ভি.জে সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে ধরে নিয়ে সার্কিট হাউজ এলাকার মাঠে নৃশংসভাবে মারপিটের পর ছেড়ে দেয়া হয়। রক্তাক্ত অবস্থায় বাড়ি পৌঁছুলে তাকে হাসপাতালে নিয়ে ভর্তি করানো হয়। এর ঘণ্টা দেড়েকের মাথায় অটো তথা ইজিবাইকটি কোটপাড়াস্থ বাড়ির সামনে রেখে সটকে পড়ে নির্যাতক দল।
মাহফুজ চুয়াডাঙ্গা বড়বাজার এলাকার নজরুল ইসলামের ছেলে। পিতা মারা যাওয়ার পর মাকে সাথে নিয়ে মাহফুজ দীর্ঘ কয়েকবছর ধরে কোর্টপাড়ায় বসবাস করে আসছে। কিশোর মাহফুজ অটো চালিয়ে তার মাসহ পরিবারের সদস্যদের মুখে দু’বেলা দু’মুঠো ভাতের ব্যবস্থা করে। মাহফুজের নিকটজনেরা এ তথ্য জানিয়ে বলেছে, বেশ কিছুদিন ধরে বড়বাজার চৌরাস্তার মোড়ে অটো চালানো নিয়ে দৌলাতদিয়াড়ের বজলুর রহমানের ছেলে সাগরের সাথে (১৭) শত্রুতা শুরু হয়। তারই জের ধরে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় চৌরাস্তার মোড়ে কথা কাটাকাটি হয়। এর এক দেড় ঘণ্টার মাথায় সাগর চুয়াডাঙ্গা সিঅ্যান্ডবিপাড়ার বাবুর ছেলে তুহিন, ও হেকুর ছেলে চাঁন রাত আনুমানিক ৮টার দিকে ভি. জে স্কুলের সামনে থেকে অটোসহ ধরে নিয়ে যায় সিঅ্যান্ডবিপাড়ার মাঠের মধ্যে। সেখানে নিয়ে নির্মমভাবে নির্যাতন করে মাহফুজকে। রক্তাক্ত অবস্থায় ছেড়ে দেয়া হলে মাহফুজ রাস্তায় দাঁড়িয়ে এক মোটরসাইকেলচালকের সহযোগিতায় কোটপাড়াস্থ বাড়িতে পৌঁছায়। রক্তাক্ত মাহফুজকে দ্রুত নেয়া হয় হাসপাতালে। অপরদিকে ঘটনার দেড় ঘণ্টার মাথায় মাহফুজের অটো তথা ইজিবাইকটি তার বাড়ির সামনে রেখে সরে পড়ে নির্যাতনকারীরা। এরপর চাঁন বলে পরিচয় দিয়ে মাহফুজের মোবাইলে তার মাকে হুমকি দিয়ে বলেছে, এ ঘটনা নিয়ে মামলা কিংবা বাড়াবাড়ি করলে দেখে নেয়া হবে।
শহর থেকে অটোসহ কৌশলে অপহরণের পর মাঠে নিয়ে নির্মম মারপিট এবং পরবর্তীতে হুমকিধামকিতে অসহায় মাহফুজসহ তার পরিবারের সদস্যরা দিশেহারা হয়ে পড়েছে। উঠতিবসয়ী অটোচালকদের মধ্যে বিরোধ এবং তুলে নিয়ে মারপিটের ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া না হলে বড়ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করছেন অনেকে।