ঘরের তালা খুলে ড্রয়ার ভেঙে ৫ লক্ষাধিক টাকার সোনার গয়না চুরি

চুয়াডাঙ্গা সাতগাড়ি নতুনপাড়ায় নির্জন স্থানে জনশূন্য বাড়ি চোরের নির্বিঘেœ অনুপ্রবেশ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গার হরিজন সম্প্রদায়ের স্বর্গীয় বিরুর সাতগাড়ি নতুনপাড়ার জনশূন্যবাড়ি থেকে ৫ লক্ষাধিক টাকার সোনার গয়না চুরি হয়েছে। গতকাল সন্ধ্যার পর সুযোগ বুঝে চোর ঘরের তালা ও আলমারির সোনা দানা থাকা ড্রয়ারগুলো খুলে নির্বিঘেœ চুরি করে সটকেছে।
সোনার গয়না চুরির পর প্রতিবেশীরা বলেছে, কয়েকদিন আগে ওদের বাড়ির একসেট চাবি হারায়। এরপর ঘটলো চুরির ঘটনা। তারাগুলো ভেঙে নাকি পূর্বে সরিয়ে নেয়া চাবি দিয়ে তালা খুলে চুরি করেছে তা খতিয়ে দেখছে বাড়ির লোকজন। অপরদিকে বাড়িতে চুরি হয়েছে খবর পেয়ে বিরুর স্ত্রী পোড়াদহ থেকে গতরাতেই নিজবাড়ির উদ্দেশে ট্রেন ধরেছেন।
জানা গেছে, চুয়াডাঙ্গা স্টেশনের অদূরে রেলকোয়ার্টারের একটি বাড়িতে দীর্ঘদিন ধরে বসবাসের পাশাপাশি মদ বিক্রি করে চিহ্নিত হয়ে ওঠেন বিরু। হরিজন সম্প্রদায়ের বিরু সাতগাড়ি নতুনপাড়ায় জমি কিনে বাড়ি বানায়। ওই বাড়িতে স্ত্রী সন্তান বসবাস করে। মাসখানেক আগে বিরু মারা যায়। স্ত্রী বেবী গতকাল তার পিতার অসুস্থতার খবর পেয়ে পিতারবাড়ি পোড়াদহে যান। এদিকে ছেলে হৃদয় গতকাল সন্ধ্যা লাইট জ্বালিয়ে শহরে আসেন। সে রাত আনুমানিক ৯টার দিকে বাড়ি ফিরে দেখেন, সদর দরজার তালা ঠিকঠাক ঝুললেও বাড়ির ভেতরের তিনটি ঘরের দরজা খোলা। তালা নেই। ভেতরে আলমারির যেসব ড্রয়ারগুলোতে টাকা ও সোনা-দানা রাখা হয়, সেই ড্রয়ারগুলোও খোলা। ড্রয়ারগুলো বলপ্রয়োগে বা কোনো যন্ত্রের ব্যবহারে ভাঙা হলেও ঘরের দরজায় লাগানো তালাগুলো কীভাবে খোলা হয়েছে তা নিয়ে রয়েছে প্রশ্ন। স্বর্গীয় বিরুর ছেলে হৃদয় বলেছেন, ড্রয়ারে ছিলো আমার বাবার শখ করে বানানো মোটা রশির মতো সোনার চেইন। যার একটির দামই লাখ টাকা। এছাড়াও দুটি সোনার চেইন, একটি চিক, দুটি আংটি, দুটি রুলিবালা চুরি হয়েছে। সব মিলিয়ে চুরি হওয়া সোনার গয়নার দাম ৫ লাখ টাকার বেশি।
চুরির বিষয়ে গতকালই ফোনে সদর থানায় জানানো হয়েছে। স্বর্গীয় বিরুর বাড়ির প্রতিবেশীদের বসবাস একটু দূরে। তাদের কয়েকজন বলেছেন, ওদের বাড়ি আমাদের তেমন কারো যাওয়া আসা নেই। বিরু বেঁচে থাকতে লোকজনের আসা যাওয়া ছিলো। তার মৃত্যুর পর বাড়িটাও যেন নিরিবিলি হয়ে গেছে। কে কখন আসে আর যায় তা এখন বোঝাই যায় না। তবে কয়েকদিন আগে বিরুর বউ বেবী বলেছিলো বাড়ির তিনসেট চাবির মধ্যে একসেট চাবি খুঁজে পাচ্ছি না। এরপর বেবী বাপের বাড়ি পোড়াদহে যেতে না যেতেই ঘটলো চুরি।