ইজিবাইক সমিতি নেতৃবৃন্দের প্রতিবাদসভা : প্রশাসনের হস্তক্ষেপ কামনা

চুয়াডাঙ্গার ভালাইপুর-নতিপোতা গ্রামীণ সড়কে লেগুনা চালানোর পায়তারা

ভালাইপুর প্রতিনিধি: চুয়াডাঙ্গার ভালাইপুর মোড় থেকে নতিপোতা সড়কে লেগুনা চালানোর পাঁয়তারা করা হচ্ছে বলে অভিযোগ তোলা হয়েছে। মেহেরপুরের কিছু লেগুনা মালিক চুয়াডাঙ্গা বাস মালিক সমিতির নাম ভাঙিয়ে প্রভাব খাটিয়ে লেগুনা চলানোর চেষ্টা করা হচ্ছে। এ ঘটনায় প্রতিবাদ সমাবেশ করেছে এ সড়কে চলাচলকারী ইজিবাইক, আলমসাধু করিমন, নছিমন ও পাখিভ্যান চালকেরা। গত মঙ্গলবার সন্ধ্যায় ভালাইপুর মোড়ে প্রতিবাদসভার আয়োজন করা হয়। বক্তরা বলেন, ভালাইপুর থেকে নতিপোতা গ্রামীণ সড়কে এলাকার প্রায় দুই শতাধিক বেকার যুবক পেটের তাগিদে বিভিন্ন এনজিও থেকে টাকা লোন নিয়ে ইজিবাইক, আলমসাধু, নছিমন, করিমন ও পাখিভ্যান চালিয়ে পরিবারের আর্থিক চাহিদা মেটানোর পাশাপাশি জীবিকা নির্বাহ করে আসছে। হঠাৎ করে এই সড়কে কেউ জোরপূর্বক অন্যকোনো গাড়ি চালিয়ে এতোগুলো চালকের পেটে লাথি মারবে, তা মেনে নেয়া যাবে না। আমরা তার তীব্র প্রতিবাদ জানিয়ে প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।
লেগুনা বন্ধের প্রতিবাদ সমাবেশে ভালাইপুর মোড় ইজিবাইক সমিতির সভাপতি মফিজুর রহমান মফিজের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগ নেতা জুড়ানপুর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন। বিশেষ অতিথি ছিলেন জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ও ভালাইপুর মোড় বাজার উন্নয়ন কমিটির সভাপতি আসাদুজ্জামান কবীর, জেলা যুবলীগ নেতা গোলাম মস্তোফা লালা, ইউপি সদস্য জহুরুল ইসলাম, বিশিষ্ট ব্যাবসায়ী ছেলুন হোসেন, ভালাইপুর মোড় ইজিবাইক সমিতির সহসভাপতি সুলতান হোসেন, সাধারণ সম্পাদক শহিদ হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হুদা, কোষাধ্যক্ষ নজরুল ইসলাম। এছাড়াও প্রতিবাদ সভায় আরও বক্তব্য রাখেন ইউনুস আলী, শিপন হোসেন, লিখন আলী, গোলজার, ইকরামুল, মনিরুল, কুরবান, মঙ্গল, কাজল, মতিন, হাফিজ উদ্দিন, বিল্লাল, হাসমত, রাসেল, রুন, ইশবাল, আক্তার, মালেক, রিপন প্রমুখ।
প্রতিবাদ সমাবেশে বক্তরা আরও বলেন, দৌলতদিয়ার বাসস্টান্ডে কিছু লাঠিয়াল বাহিনীর কারণে ভালাইপুর মোড় হয়ে দৌলতদিয়াড় বাসস্টান্ড পর্যন্ত ইজিবাইক যেতে পারছে না। যার ফলে এলাকার স্কুল-কলেজ পড়–য়া ছেলে-মেয়েসহ অসুস্থ রোগীরা বিভিন্নভাবে হয়রানির শিকার হচ্ছে। বিষয়টি প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা খতিয়ে দেখবেন বলে দাবি জানান।