দেশি টুকরো

সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানে সব ব্যবস্থা নেয়া হয়েছে : নাহিদ

স্টাফ রিপোর্টার: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, এসএসসি ও সমমানের পরীক্ষা শতভাগ সুষ্ঠুভাবে অনুষ্ঠানের লক্ষ্যে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। তিনি বলেন, পরীক্ষা চলাকালীন প্রশ্ন ফাঁসসহ কোনো ধরনের অনিয়মের সাথে কেউ জড়িত হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। গতকাল শুক্রবার রাজধানীর মোহাম্মদপুরে শহীদ পার্ক মাঠে ঢাকা স্টেট কলেজের ২৫ বছর পূর্তি উপলক্ষে রজতজয়ন্তী উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শিক্ষামন্ত্রী বলেন, এবার এসএসসি ও সমমান পরীক্ষার সময় পরীক্ষার্থীদেরকে আধা ঘন্টা আগে পরীক্ষার হলে প্রবেশ করতে হবে। পরীক্ষার সময় কোচিং সেন্টার বন্ধ থাকবে। প্রশ্ন ফাঁস রোধে কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে। বিজি প্রেস থেকে প্রশ্ন ফাঁস বন্ধ করা হয়েছে।

ছাত্রলীগের সম্মেলন শুরু ৩১ মার্চ

স্টাফ রিপোর্টার: ছাত্রলীগের ২৯তম সম্মেলন আগামী ৩১ মার্চ ও ১ এপ্রিল অনুষ্ঠিত হবে। এ সম্মেলনের মধ্যদিয়ে সংগঠনটি নতুন নেতৃত্ব নির্বাচন করবে। গতকাল শুক্রবার সংগঠনটির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমরা ছাত্রলীগের কেন্দ্রীয় বডির সবাইকে নিয়ে বসেছিলাম। সেখানে সম্মেলনের জন্য সবাইকে প্রস্তুত হতে বলা হয়েছে। ছাত্রলীগের সবকিছু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঘিরেই হয়। তার ইচ্ছাতেই সম্মেলন হবে।

সড়ক দুর্ঘটনা: নকুল কুমারের সহকারী শিল্পীসহ নিহত ২

স্টাফ রিপোর্টার: ফরিদপুরে সড়ক দুর্ঘটনায় ২জন নিহত ও ২জন গুরুতর আহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন সঙ্গীত শিল্পী নকুল কুমার বিশ্বাসের সহকারী শিল্পী। গতকাল শুক্রবার সকালে ঘন কুয়াশার কারণে মাইক্রোবাস রাস্তার পাশে ব্লকের সাথে ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের হাইওয়ে থানা পুলিশ উদ্ধার করে এবং আহতদের ফরিদপুর মেডিকেল কলেজে ভর্তি করেছে। ভাঙ্গা-শিবচর সীমান্তবর্তী সুর্যনগর বাসস্ট্যান্ডে একটি মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে রাখা ব্লককে ধাক্কা দেয়। দুর্ঘটনায় সঙ্গীতশিল্পী নকুল কুমার বিশ্বাসের সহকারী শিল্পী ওয়াহিদ সুজাত (৩৮) ও ড্রাইভার মোসারেফ হোসেন (৩৭) নিহত হন। অপর ২ সহকারী নিমাই (৩২) ও দিপক কুমার (৩২) আহত হয়েছেন। তারা ভারতে গানের অনুষ্ঠান শেষ করে ঢাকায় ফিরছিলেন।

রোববার ঢাকায় আসছেন অপর্ণা সেন

স্টাফ রিপোর্টার: ষোড়শ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অংশ হিসেবে আজ ১৩ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ‘চতুর্থ আন্তর্জাতিক উইমেন ফিল্ম মেকার্স কনফারেন্স’। নারী চলচ্চিত্র নির্মাতাদের নিয়ে দুই দিনব্যাপী এই বিশেষ অধিবেশন অনুষ্ঠিত হবে রাজধানীর আলিয়ঁস ফ্রঁসেজ মিলনায়তনে। আজ সকাল ৯টায় তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম এই সম্মেলনের উদ্বোধন করবেন। এ সময় উপস্থিত থাকবেন উৎসবের প্রধান পৃষ্ঠপোষক পররাষ্ট্র প্রতিমিন্ত্রী শাহরিয়ার আলম। সম্মেলনে বাংলাদেশের নারী চলচ্চিত্রকারদের অগ্রদূত সুমিতা দেবী ও রওশন জামিলের প্রতি শ্রদ্ধা জানানো হবে। উপমহাদেশর প্রখ্যাত নারী চলচ্চিত্রকার অপর্না সেন এবারের সম্মেলনের মূল আকর্ষণ। তিনি উদ্বোধন দিনে না থাকতে পারলেও আগামীকাল রোববার থাকবেন বলে জানিয়েছে গণমাধ্যম।