আফগানিস্তানের কাছে হারলো বাংলাদেশের যুবারা

স্টাফ রিপোর্টার: ব্যাটসম্যানদের ব্যর্থতায় যুব বিশ্বকাপের আগে প্রথম প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের কাছে ৫৬ রানে হারলো বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আগামী বুধবার দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। ক্রাইস্টচার্চে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্বান্ত নেয় বাংলাদেশ। ব্যাটিং-এ নেমে বাংলাদেশ বোলারদের তোপের মুখে পড়ে আফগানরা। তাই ২০৬ রানেই গুটিয়ে যায় তারা। দলের পক্ষে আজমতউল্লাহ ওমারজাই ৮১, বাহির শাহ ৪৪ ও ইব্রাহিম জাদরান ৩২ রান করেন। বাংলাদেশের হাসান মাহমুদ ৪টি, রবিউল হক ৩টি ও টিপু সুলতান ২টি উইকেট নেন।

জবাবে দু’ওপেনার পিনাক ঘোষ ও অধিনায়ক সাইফ হাসান উড়ন্ত সূচনাই করেন। কিন্তু দু’জনের বিদায়ের পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশের ইনিংস। ১৫০ রানেই গুটিয়ে যায় ইনিংস। পিনাক ৫৪ ও সাইফ ৪৩ রান করেন। তাদের বিদায়ের পর শেষ দিকের ব্যাটসম্যানরা দুই অঙ্কের কোটা পেরোতে পারেননি।

আগামী ১৩ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব-১৯ ওয়ানডে বিশ্বকাপ। আসন্ন আসরে গ্রুপ পর্বে ‘সি’তে রয়েছে বাংলাদেশ। টুর্নামেন্টের উদ্বোধনী দিনই নামিবিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ।