শিশু সন্তানকে আছাড় মেরে হত্যা করে সটকেছে পাষণ্ড পিতা

ঝিনাইদহের হরিণাকুণ্ডুর পল্লি শ্রীপুরে মাত্র ৫০ টাকা নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে বাগবিতণ্ডা

ঘটনাস্থল থেকে ফিরে কেএ মান্নান: ঝিনাইদহের হরিণাকুণ্ডুতে পারিবারিক কলহের জেরে স্ত্রীর কোল থেকে ছিনিয়ে আড়াই বছরের মেয়ে লিথিকে আছাড় মেরে হত্যা করেছে পাষ- বাবা। গতকাল বুধবার সকালে উপজেলার তাহেরহুদা ইউনিয়নের শ্রীপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত লিথি ওই গ্রামের লিটন মণ্ডল ও সাদিয়া বেগম দম্পতির সন্তান।
লিথি খাতুনের মা ছাদিয়া খাতুন জানান, সকাল সাড়ে ৭টার দিকে একমাত্র মেয়ে লিথিকে তার কোল থেকে কেড়ে নেয় স্বামী লিটন। লিথির দুই পা হাতের মুঠোয় ধরে মাথা উঁচিয়ে ঘরের পাকা বারান্দায় আছাড় দিয়ে ফেলে পালিয়ে যায়। বারান্দায় মেঝেতে লিথিকে ছটফট করতে দেখে বুকে তুলে নিই। সাড়া শব্দ না পেয়ে চিৎকার শুরু করলে প্রতিবেশিরা ছুটে আসে। ততক্ষণে এ বাড়ির সকলেই গা-ঢাকা দেয়। কিছুক্ষণের মধ্যে মৃত্যুর কোলে ঢুলে পড়ে লিথি।
সাদিয়া খাতুন আরও জানান, তিনি বেশ কয়েকদিন ধরে অসুস্থ। জ্বরে ভুগছেন, সংসারে অনেক কাজ। শরীর চলছে না তার। কাজ করতে না পারায় কথায় কথায় গালমন্দ ও বাবা-মা তুলে গালিগালাজ করে আসছিলো শশুর-শ্বাশুড়িসহ দেবর। সকালে ঘুম থেকে উঠেই মেয়ের বাবা উঠোনে জড়ো করা হলুদ বাছাবাছির কাজ করছিলো। এ সময় অসুস্থ শরীরে লিথিকে কোলে নিয়ে উঠোনে পায়চারি করছিলাম। স্বামী লিটন ঘরে গিয়ে আমাকে ডাকতে থাকে। তিনি ঘরে ঢুকতেই বলে শার্টের পকেট থেকে তুই টাকা নিয়েছিস? এ নিয়েই দুজনের মধ্যে বাগবিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে মরধরও করে। মেয়ে লিথি কান্নাকাটি শুরু করলে তাকে কোল থেকে নিয়ে পাঁকাঘরের দেয়ালে আছাড় মেরে সটকে পড়ে।
আলমডাঙ্গার ডাউকির ছত্রপাড়া গ্রামের শওকত ম-লের ৩ মেয়ের বড় সাদিয়া খাতুন। তার চাচা বজলুর রহমান জানান, ৩ বছর আগে সাদিয়াকে বিয়ে দেন হরিণাকুণ্ডুর শ্রীপুর গ্রামে। বিয়ের পর থেকেই তারা বুঝেছেন কনের শশুর-শাশুড়ি স্বামী দেবর সবাই তাদের কনেকে নির্যাতন করতো। লাশ উদ্ধার করে ঝিনাইদহ মর্গে ময়না তদন্তের জন্য পাঠায় পুলিশ।
পরিদর্শক আসাদুজ্জামান বলেন, পারিবারিক নানা বিষয় নিয়ে সাদিয়ার সাথে লিটনের প্রায়ই কলহ হতো। মঙ্গলবার রাতে লিটনের পকেট থেকে ৫০ টাকা নেন সাদিয়া। এ নিয়ে সকালে তাদের মধ্যে বাগবিত-া শুরু হলে এক পর্যায়ে সাদিয়াকে মারধর করেন লিটন। এ সময় সাদিয়া প্রতিবাদ করলে তার কোলে থাকা আড়াই বছর বয়সী মেয়ে লিথিকে ছিনিয়ে নিয়ে ঘরের মেঝেতে আছাড় মারে লিটন। এতে ঘটনাস্থলেই মারা যায় শিশু লিথি। ঘটনার পর থেকে পিতা লিটন ম-ল পলাতক। মামলার প্রস্তুতি চলছে।