মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখায় মা ফার্মেসিতে জরিমানা আদায়

চুয়াডাঙ্গার নীলমনিগঞ্জ বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

মুন্সিগঞ্জ প্রতিনিধি: চুয়াডাঙ্গা জেলা সদরের মোমিনপুর ইউনিয়নের নীলমনিগঞ্জ বাজারের মা ফার্মেসিতে মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখার অপরাধে গতকাল বুধবার ২ হাজার টাকা জরিমানা আদায় ও সতর্ক করেছে ভ্রাম্যমাণ আদালত। জরিমানার টাকা নগদ আদায় করা হয় বলে জানা গেছে। এছাড়া মা ফার্মেসির মালিক সুফল কুমার ফৌজদার ওষুধ ব্যবসার আড়ালে প্যাথিডিনের ব্যবসা করছে বলে স্থানীয়দের অভিযোগ রয়েছে। তার দোকানে বিপুল সংখ্যক খালি সিরিঞ্জ পাওয়া গেছে বলে জানিয়েছে ভ্রাম্যমাণ আদালত।
জানা গেছে, গতকাল বুধবার দুপুর ১২টায় চুয়াডাঙ্গা জেলা সদরের নীলমনিগঞ্জ বাজারের মা ফার্মেসিতে অভিযান চালায় ওষুধ প্রশাসন অধিদফতর। অভিযানে ওই ফার্মেসি থেকে মেয়াদ উত্তীর্ণ ওষুধ জব্দ করা হয়। মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখার দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী পরিচালক ওয়াশীমুল বারী, উপস্থিত ছিলেন ওষুধ তত্ত্বাবধায়ক (ড্রাগ সুপার) সুকর্ণ আহমেদ, সদর থানার এএসআই জামশেদ আলী ও সঙ্গীয় ফোর্স।
এলাকা সূত্রে জানা গেছে, মা ফার্মেসির মালিক সুফল কুমার ফৌজদার দীর্ঘদিন ধরে ওষুধ ব্যবসার আড়ালে নেশার ইনজেকশন প্যাথিডিন ও প্রেসক্রিপশন ছাড়া ঘুমের ট্যাবলেট বিক্রি করে আসছে। কেউ কিছু বললে উল্টো দেখে নেয়ার হুমকি দেয়। সে সংখ্যালঘু সম্প্রদায়ের হওয়ায় তাকে কিছু বললে মামলা দেয়ার ভয় দেখিয়ে আসছে। গতকাল বুধবার সকালে স্থানীয় কয়েকজন যুবক ওঁৎ পেতে তার প্যাথিডিন বিক্রির সময় এক নেশাগ্রস্ত ব্যক্তিসহ তাকে হাতেনাতে পাকড়াও করে। এলাকাবাসী আরও জানায়, ভ্রাম্যমাণ আদালতের পাওয়া খালি সিরিঞ্জ প্যাথিডিন বিক্রির কাজে ব্যবহার করে আসছিলো। এছাড়া মা ফার্মেসির পিছনের কাঁঠাল বাগানে হাজারও সিরিঞ্জ পড়ে থাকতে দেখা গেছে।