মন্ত্রীর কণ্ঠস্বর নকল : অতঃপর…..

স্টাফ রিপোর্টার: ধর্মমন্ত্রী আলহাR অধ্যক্ষ মতিউর রহমানসহ সংসদ সদস্য ও বিভিন্ন সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাদের কণ্ঠস্বর নকল করে প্রতারণা করে আসছি‡লv একটি চক্র। এ চক্রের হোতা স্বপন মণ্ডলকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। গত রোববার রাতে ময়মনসিংহের ভালুকা উপজেলা থেকে তাকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

ময়মনসিংহের পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম গতকাল সোমবার সকালে পুলিশ মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি সাংবাদিকদের জানান, একটি চক্র কয়েক মাস ধরে ধর্মমন্ত্রী মতিউর রহমানের কণ্ঠস্বর নকল ও ভালুকার সংসদ সদস্য এম আমানউল্লাহর পিএসসহ নানা সরকারি উচ্চ পদস্থ কর্মকর্তার পরিচয়ে প্রতারণা করে আসছি‡লv।

ধর্মমন্ত্রীর কন্ঠস্বর নকল করে সরকারি প্লট দেয়ার কথা বলে গফরগাঁও উপজেলা কর্মকর্তার কাছ থেকে ১৭ লাখ টাকার চেকসহ প্রায় ২১ লাখ টাকা হাতিয়ে নেয় বলে জানান পুলিশ সুপার। এছাড়াও জেলার বিভিন্ন সরকারি চাকরিজীবীকে বদলিসহ বিভিন্ন লোভ দেখিয়ে বেশ মোটাঅঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছিলো।

সৈয়দ নুরুল ইসলাম জানান, তথ্য প্রযুক্তির সহায়তায় গত রোববার রাতে ভালুকা উপজেলা থেকে এই প্রতারক চক্রের মূল হোতা স্বপনকে গ্রেফতার করে ডিবি পুলিশ। গ্রেফতারকৃত স্বপন জিজ্ঞাসাবাদে জানায়, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের কণ্ঠ হুবুহু নকল করে বিভিন্ন ব্যক্তিকে ফোন করে বদলি, চাকরি, পদোন্নতি, রাজনৈতিক পদসহ মনোনয়ন প্রত্যাশীদের লোভ দেখিয়ে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা আত্মসাৎ করে আসছিলো। অভিযুক্ত স্বপনের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় মামলা করা হয়েছে বলে জানান পুলিশ সুপার।