দেশি টুকরো

রাঙ্গামাটিতে ৫ ইউপি মেম্বারসহ ২০জনকে অপহরণ

স্টাফ রিপোর্টার: রাঙ্গামাটির বন্দুকভাঙ্গা ইউনিয়ন থেকে ৫ ইউপি মেম্বারসহ ২০জনকে অপহরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে একদল অস্ত্রধারী এই অপহরণের ঘটনা ঘটায়। অপহৃতরা সকলেই গণতান্ত্রিক ইউপিডিএফের সমর্থক বলে জানা গেছে। প্রতিপক্ষ গ্রুপ এই ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে। অপহৃত সকলেই নানিয়ারচর উপজেলার বাসিন্দা বলে জানা গেছে। এদের মধ্যে ১২জনের নাম পাওয়া গেছে। তারা হলেন- সাবেক্ষং ইউনিয়নের রতন দিব চাকমা, রিপেন চাকমা, পরানধন চাকমা, চিচিরময় চাকমা, রুমী চাকমা, চম্পা চাকমা, রত্মা চাকমা এবং নানিয়ারচর ইউনিয়নের প্রিয়লাল চাকমা, পূর্ণ কুমার চাকমা, বাবুল বিকাশ চাকমা, রিতন চাকমা ও নানিয়াচরের সাবেক মেম্বার সেন্টু চাকমা। বাকি ৮জনের নাম পাওয়া যায়নি। এলাকাবাসী জানায়, গতকাল বৃহস্পতিবার দুপুরে ৩নং বন্দুকভাঙ্গা ইউনিয়নের ভাঙ্গামুড়া নামকস্থানে ৩০/৩৫জনের একদল অস্ত্রধারী মিটিংয়ের কথা বলে ৫ ইউপি মেম্বারসহ ২০জনকে ডেকে নিয়ে যায়। তাদেরকে ইঞ্জিন বোটে করে ত্রিপুরা ছড়া এলাকায় নিয়ে যাওয়ার পর তারা আর ফিরে আসেননি।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিশেষ সিনেট অধিবেশন ২৩ ডিসেম্বর

স্টাফ রিপোর্টার: জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিশেষ সিনেট অধিবেশন আগামী শনিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাসের সিনেট হলে অনুষ্ঠিত হবে। সিনেট অধিবেশনে সভাপতিত্ব করবেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ। অনুষ্ঠানে সিনেট সদস্য হিসেবে সংসদ সদস্যরা, বিভিন্ন শিক্ষাবোর্ডের চেয়ারম্যান, বিভাগীয় কমিশনার, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও শিক্ষা সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

প্রাথমিক শিক্ষা সমাপনীর ফলও ৩০ ডিসেম্বর

স্টাফ রিপোর্টার: ৩০ ডিসেম্বর প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা (পিইসি) এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল  প্রকাশ করা হবে। গতকাল বৃহস্পতিবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় জানিয়েছেন, আগামী ৩০ ডিসেম্বর শনিবার প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করা হবে।  তিনি আরো বলেন, প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মো. মোস্তাফিজুর রহমান ওই দিন দুপুরে মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করবেন। একই দিন সকাল ১১টায় গণভবনে প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফল প্রকাশ ও ফলের পরিসংখ্যান হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এ ফল প্রকাশ ও ফলের পরিসংখ্যানের কপি হস্তান্তর করা হবে।  এদিকে, চলতি সপ্তাহেই শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিয়েছিলেন, ৩০ ডিসেম্বর জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল ঘোষণা করা হবে। ফলে একই দিনে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা এবং জেএসসি-জেডিসি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হচ্ছে। পাঠ্যপুস্তক উৎসবকে সামনে রেখে ফল ঘোষণার জন্য এ দিন নির্ধারণ করা হয়েছে বলে শিক্ষা মন্ত্রণালয় সূত্র জানিয়েছে।

আবারও বিয়ে করলেন ক্লোজ আপ তারকা রন্টি দাশ

স্টাফ রিপোর্টার: আবারও বিয়ে করলেন ক্লোজ আপ তারকা রন্টি দাশ। ৭ ডিসেম্বর তার বিয়ের বিষয়টি ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে জানান। না যায়,  তার সহকর্মী নবাগত সঙ্গীতশিল্পী সাইদ রহমানকে তিনি বিয়ে করেছেন। বিয়ের পর থেকেই রন্টির ফেসবুকে তার নতুন স্বামী সাইদ রহমানকে নিয়ে বিভিন্ন ছবি ও স্ট্যাটাস দিতে দেখা গেছে। উল্লেখ্য, এর আগে ২০১১ সালের আগস্ট মাসে ব্যবসায়ী গোলাম মোহাম্মদ আবেদের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। ২০১৩ সালের ১৪ এপ্রিল আরশি নামে এক কন্যাসন্তানের জন্ম দেন। আগের স্বামীর সঙ্গে সম্পর্কের টানাপড়েনের কারণে রন্টির এই নতুন সংসার।