জিম্বাবুয়ের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার পূর্ণ শক্তির দল

মাথাভাঙ্গা মনিটর: জিম্বাবুয়ের বিপক্ষে পোর্ট এলিজাবেথে প্রথম চারদিনের টেস্ট খেলবে দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচের দক্ষিণ আফ্রিকার ১৪ সদস্যের দলে রাখা হয়েছে তিন শক্তিশালী পেসার এবিডি ভিলিয়ার্স, ডেল স্টেইন ও ভারনন ফিল্যান্ডারকে। যার অর্থ দাঁড়াচ্ছে এই ম্যাচের জন্য পূর্ণ শক্তির দল নিয়েই মাঠে নামবে প্রোটিয়ারা।

জানুয়ারিতে ভারতের বিপক্ষে হোম সিরিজ ও এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজকে সামনে রেখেই এই ম্যাচকে তারা একটি প্রস্তুতির সুযোগ হিসেবে দেখছে। আগামী ২৬-২৯ ডিসেম্বর হবে এই ম্যাচ।

গত বছর জানুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে সবশেষ টেস্ট খেলা ভিলিয়ার্সও আছেন এই দলে। বাহুর ইনজুরিতে থাকা ভারনন ফিল্যান্ডারও আছে দলে। ফিল্যান্ডার সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশের বিপক্ষে এবং বছরের মাঝামাঝিতে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে খেলতে পারেননি। ইনজুরি কাটিয়ে ফিরেছেন মরনে মরকেলও।

দক্ষিণ আফ্রিকা দল: ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), হাশিম আমলা, টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, থিওনিস ডি ব্রুইন, এ বি ডি ভিলিয়ার্স, ডিন এলগার, কেশব মহারাজ, এইডেন মারক্রাম, মরনে মরকেল, আন্দিলে ফিলুকুয়ো, ভারনন ফিল্যান্ডার, কাগিসো রাবাদা ও ডেল স্টেইন।