বেগম রোকেয়া ছিলেন নারী জাগরণের অগ্রদূত

চুয়াডাঙ্গায় বেগম রোকেয়া দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভায় বক্তারা

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় নানা আয়োজনে পালিত হয়েছে বেগম রোকেয়া দিবস। দিবসটি উপলক্ষে গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় চুয়াডাঙ্গা পৌরসভা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। ৯টি পৌর ওয়ার্ডের অসংখ্য নারীদের অংশগ্রহণে র‌্যালিটি শহরের শহীদ হাসান চত্বর প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে পৌরসভা চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় উপস্থিত ছিলেন ১নং প্যানেল মেয়র একরামুল হক মুক্তা, কাউন্সিলর জাহাঙ্গীর আলম মালিক খোকন, মুন্সি রেজাউল করিম খোকন, জাহাঙ্গীর আলম, আবুল হোসেন, রাশেদুল হাসান মানু, সংরক্ষিত মহিলা কাউন্সিলর সুলতানা আরা রতœা, শাহিনা আক্তার, শেফালী খাতুন, পৌর সচিব কাজি শরিফুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী আয়ুব হোসেন, সহকারী প্রকৌশলী হাফিজুর রহমান কাওসার, হিসাব রক্ষণ কর্মকর্তা আবু বক্কর বিশ্বাস, প্রধান সহকারী আশাবুল হক বিশ্বাস, উচ্চমান সহকারী মোয়াজ্জেম হোসেন, স্যানিটারি ইন্সপেক্টর নার্গিস জাহান, টিকাদান সুপারভাইজার আলী হোসেন প্রমুখ।
সভায় বক্তারা বলেন, বেগম রোকেয়া ছিলেন নারী জাগরণের অগ্রদূত। তৎকালীন পুরুষ শাসিত সমাজে তিনিই প্রথম মাথা তুলে দাঁড়িয়ে ছিলেন। নারীদের অধিকার প্রতিষ্ঠায় তিনি অগ্রণী ভূমিকা রেখেছেন। কিন্তু আমাদের সমাজে এখনও নারীরা নির্যাতিত ও অবহেলিত। তাই সমাজে পুরুষদের ন্যায় নারীদের সমান অধিকার প্রতিষ্ঠা করার দাবি জানান বক্তারা।