অস্ট্রেলিয়ায় বিচে ডুবে ভারতীয় কিশোরী ফুটবলারের মৃত্যু

মাথাভাঙ্গা মনিটর: অস্ট্রেলিয়ায় খেলতে গিয়ে ডুবে মৃত্যু হলো এক ভারতীয় কিশোরী ফুটবলারের। প্যাসিফিক স্কুল গেমসে অংশ নিতে অ্যাডিলেডে গিয়েছিলো ভারতীয় দল। গত রোববার বিকেলে সেই দলের পাঁচজন হোল্ডফাস্ট মেরিনা বিচে ঘুরতে গিয়ে তলিয়ে যায়। বিচের লাইফসেভাররা চারজনকে বাঁচাতে পারলেও একজনকে খুঁজে পাননি। ১৫ বছরের সেই প্রতিযোগীকে গত রোববার পাওয়া না গেলেও সোমবার জল থেকে তোলা হয় তার দেহ।

অস্ট্রেলিয়া নারী ফুটবল দলের অধিনায়ক মেলিসা বারবেইরির টুইটে স্পষ্ট, মৃত বালিকা ফুটবলই খেলত। সে টুইটে লেখে, ‘ওর পরিবারের জন্য আমার সমবেদনা। ভারতীয় এই ফুটবলার দুঃখজনকভাবে তার জীবন হারালো।’

এক সপ্তাহের এই আন্তর্জাতিক ইভেন্ট শেষ হয়েছে শনিবারই। যেখানে ১৫টি দেশ থেকে প্রায় চার হাজার প্রতিযোগী অংশ নিয়েছিল। প্রাথমিক ও সিনিয়র স্কুল বিভাগে ১১টি ইভেন্টে প্রতিযোগিতা হয়। রবিবার যারা জলে ডুবে গিয়েছিল তাদের মধ্যে ১৭ বছর বয়সের দু’জনকে একজন হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজনের অবস্থা সঙ্কটজনক। ১২ বছরের মেয়েটির অবস্থা স্থিতিশীল।

হোল্ডফাস্টের মেয়র স্টিফেন প্যাটারসন জানিয়েছেন, ওই বিচে বেশ কিছু জায়গায় চোরাবালি রয়েছে। অতীতে সেখানে দূর্ঘটনা রয়েছে। সেখানে অন্যান্য জায়গার তুলনায় জলের টানও অনেক বেশি। ২০১৬-র নববর্ষে এখানে দু’জনের মৃত্যু হয়েছিল। মৃত বালিকার দেহ ভারতের পাঠানোর সমস্ত ব্যবস্থা করবে স্থানীয় সরকার বলেই জানা গিয়েছে।