দেশি টুকরো

শাকিব-অপুর সম্পর্কের মূল্য মাত্র ৭ লাখ টাকা!

স্টাফ রিপোর্টার: শাকিবনামা, অপুর সংসার কাহিনি চলছে বছরের শুরু থেকে। টিভি লাইভে বিয়ে-সন্তান ফাঁস করে দেয়া, পরিস্থিতি সামাল দিতে বউ-সন্তান মেনে নেয়া, এরপরের মাসগুলোতে দুজন-দুজনের মুখ দেখাদেখি বন্ধ ড্রামাতেই চলছিলো। হুট করে মাঝে আবারও তা জ্বলে ওঠে সন্তান রেখে অপুর ভারতে যাওয়া ইস্যুতে। লাইভে স্ত্রী-সন্তানকে শাকিব মেনে নিলেও সে যে মন থেকে তাদের মেনে নেয়নি তেমন অসংখ্য ঘটনা চলতি বছর দেখেছে গণমাধ্যমকর্মীসহ সাধারণ ভক্তরা। প্রথম সারির একটি পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিক আয়োজনে দুজনের আলাদা অংশগ্রহণ,  এফডিসির নির্বাচনে দুপুরে অপু, রাতে শাকিবের প্রবেশ। সন্তানের জন্মদিন উদযাপনে দ্বিমত আয়োজন, পরে পাল্টাপাল্টি অভিযোগ ছুড়েছেন এই বিনোদন অভিনয়শিল্পীরা। তবে শেষঅবধি সেই শঙ্কাটি সত্যিই হলো। অপুর বাসায় তালাকনামা পাঠালেন শাকিব, সেটা আবার আইনজীবীর হাত দিয়ে। নায়ক তখন বিদেশে। বিষয়গুলো নিয়ে উত্তাল সামাজিক যোগাযোগ মাধ্যম। সেখানে শাকিব পক্ষের চেয়ে বিপক্ষ অর্থাৎ অপু সমর্থকের পরিমাণ বেশি দেখা গেল। নোটিশে শাকিব দুটি কারণ দেখিয়েছেন। শাকিবের অভিযোগ, অপু তাদের সন্তানকে কাজের লোকের কাছে রেখে ‘কথিত’ বয়ফ্রেন্ডকে নিয়ে ভারতে বেড়াতে গিয়েছিলেন। দ্বিতীয় অভিযোগে শাকিব জানিয়েছেনে, অপু তার কোনো নির্দেশ মেনে চলেন না। অপু বিশ্বাসের কথিত বয়ফ্রেন্ড! খটকা থেকে গেল! এর আগে একবার কোনো মিডিয়ায় খবরটি এলো কেন। আইনজীবী জানিয়েছেন, বিয়ের দেনমোহর বাবদ ৭ লাখ টাকা অপুকে পরিশোধ করবেন শাকিব খান। এছাড়া তিনি একমাত্র সন্তান আব্রাম খান জয়ের ভরণ-পোষণ করবেন।

ইবির ‘সি’ ইউনিটের দ্বিতীয় শিফটের ভর্তি পরীক্ষা বাতিল

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের অনার্স (স্নাতক) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের দ্বিতীয় শিফটের পরীক্ষা বাতিল ও তৃতীয় শিফটের পরীক্ষা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ বলেন, ‘মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের কিছু ত্রুটির কারণে দ্বিতীয় শিফটের পরীক্ষা বাতিল এবং তৃতীয় শিফটের পরীক্ষা স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কেন্দ্রীয় ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৮ তারিখে (শুক্রবার) ভর্তি পরীক্ষা নেয়া হবে। ভিসি ড. রাশিদ আসকারী বলেন, ‘একটি অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে।’

ইবির ‘এ’ এবং ‘এইচ’ ইউনিটের ফল প্রকাশ

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব ও ইসলামিক স্টাডিজ অনুষদভূক্ত ‘এ’ ইউনিট এবং আইন ও শরিয়াহ অনুষদভূক্ত ‘এইচ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। গত সোমবার ভাইস চ্যান্সেলরের অফিস কক্ষে এ ফল প্রকাশ করা হয়। ভিসি প্রফেসর ড. মো. হারুন-উর-রশিদ আসকারী আনুষ্ঠানিকভাবে ‘এ’ এবং ‘এইচ’ ইউনিটের ফল প্রকাশ করেন। এ সময় উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মো. শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মো. সেলিম তোহা প্রমুখ। ভিসি অফিসসূত্রে জানা যায়, গত সোমবার সন্ধ্যায় ‘এ’ ইউনিটের সমন্বয়কারী প্রফেসর ড. আবুল বারাকাত মো. ফারুক এবং ওই ইউনিটের অন্য সদস্যরা ভিসির কাছে ফলাফল জমা দেন। এছাড়া ওইদিন রাত সাড়ে ৮টার দিকে ‘এইচ’ ইউনিটের সমন্বয়কারী প্রফেসর ড. নুরুন নাহার এবং ওই ইউনিটের সহযোগীরা ভিসির কাছে ফলাফল হস্তান্তর করেন। উভয় ইউনিটের প্রকাশিত ফল অনুযায়ী, ‘এ’ ইউনিটে ২৪০ আসনের বিপরীতে আবেদনকারী ২,০৮৫ জনের মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করে ১ হাজার ৮২২ জন। এতে ৪২২ জন কৃতকার্য হয়েছে। যা উপস্থিতির শতকরা ২৩ ভাগ। এদিকে ‘এইচ’ ইউনিটের ২৪০ আসনের বিপরীতে আবেদনকারী ১০ হাজার ৭৫১ জন ভর্তিচ্ছুর মধ্যে ৯ হাজার ২৫২ জন পরীক্ষায় অংশগ্রহণ করে। এতে ৩ হাজার ৮৯৬ জন পাস করেছে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য ও ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iu.ac.bd থেকে জানা যাবে।