চুয়াডাঙ্গায় ফায়ার সার্ভিসের মহড়া অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের শীতকালীন মহড়া চলছে। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টার দিকে চুয়াডাঙ্গা রেলওয়ে স্টেশন সংলগ্ন বস্তি এলাকায় মহড়া করেছে ফায়ার সার্ভিস।
চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সূত্র জানায়, শীতের সময়ে বস্তি এলাকায় আগুন লাগার প্রবণতা বেশি থাকে। তাই চুয়াডাঙ্গা সদরসহ জেলার বিভিন্ন এলাকায় সংশ্লিষ্ট ফায়ার সার্ভিস ইউনিট মহড়া চালাচ্ছে। মহড়ায় আগুন থেকে নিজ পরিবারসহ অন্যদের কীভাবে রক্ষা করতে হবে সে ব্যাপারে ধারণা দেয়া হয়। এছাড়া কোনো এলাকায় আগুন লাগলে বা দুর্ঘটনা ঘটলে চুয়াডাঙ্গা ফায়ার স্টেশনের টেলিফোন নম্বর ০৭৬১-৬৩১২২ ও মোবাইল নম্বর ০১৭৪৫-৪০০৬৯৯ এ ফোন করে জানানো জন্য অনুরোধ করা হচ্ছে।
এ বিষয়ে চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুস সালাম জানান, শীতের সময়ে বস্তি এলাকাগুলোতে আগুন লাগার সম্ভাবনা খুব বেশি থাকে। তাই চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বিভিন্ন ইউনিট এসব এলাকায় মহড়া দিচ্ছে। মহড়ায় আগুন থেকে রক্ষা পাওয়ার কৌশল সম্পর্কে জনসাধারণকে ধারণা দেয়া হচ্ছে। এছাড়া ওই এলাকায় আগুন লাগলে বা দুর্ঘটনা ঘটলে চুয়াডাঙ্গা ফায়ার স্টেশনের নম্বরে ফোন করার জন্য মাইকিং করা হচ্ছে।