পুলিশের পেশকৃত অভিযোগপত্র আদালতে গ্রহণ : ট্রাক চালকও হেলপারকে গ্রেফতারের আদাশ

দামুড়হুদার জয়রামপুরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত ও ১৩ জন আহতের ঘটনায় রুজুকৃত মামলার তদন্ত সম্পন্ন

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা দামুড়হুদার জয়রামপুরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত ও ১৩ জন আহতের ঘটনায় দুর্ঘটনা কবলিত ট্রাকের চালক ও হেলপারকে অভিযুক্ত করে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করায় তা গ্রহণ করা হয়েছে। গতকাল রোববার দুপুরে আদালতের সহকারি উপপরিদর্শক মো. রাশেদ দামুড়হুদা আমলী আদালতে অভিযোগপত্রটি দাখিল করেন।
জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. মুস্তাফিজুর রহমান অভিযোগপত্রটি গ্রহণ এবং ট্রাকের চালক রাজিব (২৭) ও হেলপার জুয়েল রানা’র (২৮) বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। রাজীব সদর উপজেলার দৌলাতদিয়াড় বাদলপাড়ার ফরজ আলীর ছেলে এবং জুয়েল রানা একই গ্রামের দক্ষিণপাড়ার বিপুল হোসেনের ছেলে। এ মামলার পরবর্তী দিন ধার্য্য করা হয়েছে ২০১৮ সালের ১৫ জানুয়ারি। মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক আমজাদ হোসেন ২৭৯/৩৩৮-ক/৩০৪/৩০৪(ক)/৩০৪(খ)/৪২৭ ধারায় অভিযোগপত্রটি দাখিল করেন।
চলতি বছরের গত ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের সকাল সাড়ে ৬টার দিকে দামুড়হুদা উপজেলার জয়রামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের সড়কে মর্মান্তিক ওই দুর্ঘটনা ঘটে। এতে দ্রুতগামী ট্রাকের (চুয়াডাঙ্গা- ট- ১১-০৫৮৮) সাথে স্যালোইঞ্জিন চালিত আলমসাধুর মুখোমুখি সংঘর্ষে আলমসাধু আরোহী ১৩ জন নির্মাণ শ্রমিক নিহত এবং ১৩ জন গুরুতর আহত হন। হতাহতদের সকলের বাড়ি দামুড়হুদা উপজেলার বড়বলদিয়া, বলদিয়া ও সুলতানপুর গ্রামে। তাঁরা সকলে গ্রামের বাড়ি থেকে একটি আলমসাধুতে চড়ে আলমডাঙ্গার মুন্সিগঞ্জে সড়ক নির্মাণ কাজে যোগ দিতে যাচ্ছিলেন। নিহতরা হলেন, ইজ্জত আলী, আব্দার রহমান, বিল্লাল হোসেন, আকুবার আলী, নাজির হোসেন, শান্ত হক, হাফিজুল ইসলাম , শফিকুল ইসলাম, রফিকুল ইসলাম, বিল্লাল হোসেন, লাল চাঁদ আলী, জজ মিয়া ও শাহিন আলী। আহতরা হলেন, তরিকুল ইসলাম, আতিকুল ইসলাম, জিয়াউর রহমান, মজিবর রহমান, সুরাবুদ্দীন, আলতাফ হোসেন, নুর ইসলাম, গাজীউর রহমান, শফিকুল ইসলাম, শরিফুল ইসলাম, সুমন আলী, লাল চাঁদ ও আলী হোসেন।
আলোচিত এই সড়ক দূর্ঘটনায় দামুড়হুদা মডেল থানার উপপরিদর্শক মেজবাউর রহমান বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। একই থানার উপপরিদর্শক আমজাদ হোসেন মামলাটির তদন্ত করেন। তিনি এই মামলার তদন্ত শেষে অভিযোগপত্র দাখিল করেন। যা দামুড়হুদা আমলি আদালতের দায়িত্বপ্রাপ্ত সহকারি-উপপরিদর্শক মো. রাশেদ আদালতে অভিযোগপত্রটি দাখিল করেন।