ডা. সোনিয়াকে কারণ দর্শানো নোটিশ : তদন্ত কমিটি গঠন

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসকের আসতে দেরি

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর হাসপাতালের চিকিৎসক সোনিয়া আহমেদকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। একই সাথে আজ দুপুর ১২টার মধ্যে সিভিল সার্জন অফিসে সশরীরে হাজির হয়ে জবাব দিতে বলা হয়েছে। এদিকে তদন্ত পূর্বক তিন কার্যদিবসের মধ্যে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার শামীম কবিরকে প্রতিবেদন জমা দেয়ার জন্য বলা হয়েছে।
গত শুক্রবার দুপুর ২টায় থেকে হাসপাতলের জরুরি বিভাগে দায়িত্ব পালনের কথা ছিলো ডা. সোনিয়া আহমেদের। তিনি সোয়া এক ঘণ্টা দেরিতে জরুরি বিভাগে এসে দায়িত্ব নেন। এর আগে জরুরি বিভাগে বেশকিছু রোগী আসে। চুয়াডাঙ্গা মোমিনপুরের সরিষাডাঙ্গা গ্রামের যুবলীগ নেতা হারুন অর রশীদ হৃদরোগে আক্রান্ত হন। তাকেও দুপুরে নেয়া হয় চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগে। কিন্তু সে সময় জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক ছিলেন না। দায়িত্বে থাকার কথা ছিলো ডা. সোনিয়া আহমেদের। তিনি সোয়া এক ঘণ্টা দেরিতে এসে দায়িত্ব নেন। দায়িত্ব নিয়ে যুবলীগ নেতাকে মৃত ঘোষণা করেন। দীর্ঘ সময় জরুরি বিভাগে চিকিৎসক না থাকা এবং রোগী মৃত্যু নিয়ে পত্র পত্রিকায় প্রতিবেদন প্রকাশিত হয়।
গতকাল রোববার চুয়াডাঙ্গা সিভিল সার্জন ডা. খায়রুল আলম জরুরি বৈঠক করে ডা. সোনিয়া আহমেদকে কারণ দর্শানোর নোটিশ দেন। একই সাথে আগামীকাল (আজ সোমবার) দুপুর ১২টার মধ্যে সশরীরে উপস্থিত হয়ে জবাব দিতে বলেন। এছাড়াও হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শামীম কবিরকে তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।