চুয়াডাঙ্গায় জাতীয় সেনিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার: ‘পরিচ্ছন্ন হাত, সুন্দর ভবিষ্যৎ’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে চুয়াডাঙ্গায় জাতীয় সেনিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন করা হয়েছে।
এ উপলক্ষে গতকাল রোববার সকাল ১০টায় জেলা প্রশাসন ও জনস¦াস্থ্য প্রকৌশল অধিদফতরের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ঝিনুক মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে এসে শেষ হয়। সেখানে ব্র্যাক ওয়াশ কর্মসূচির সার্বিক সহযোগিতায় হাত ধোয়া প্রদর্শনীর আয়োজন করা হয়। প্রদর্শনীতে ঝিনুক মাধ্যমিক বালিকা ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বৈজ্ঞানিক পদ্ধতিতে সঠিকভাবে হাত ধোয়ার কৌশল শেখানো হয়। হাত ধোয় কর্মসূচিতে অংশ নেন জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আব্দুল মোমেন, জেলা পরিবার পরিকল্পনা অধিদফতরের উপপরিচালক মনিরুজ্জামান, জেলা তথ্য অফিসার আমিনুল ইসলাম, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী নুরুল কবির ভূইয়া, ব্র্যাকের আঞ্চলিক ব্যবস্থাপক রাজিয়া সুলতানা, জেলা ব্র্যাক প্রতিনিধি জাহাঙ্গীর আলম প্রমুখ।
দুপুরে সদর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের আয়োজনে আলুকদিয়া ইউনিয়ন পরিষদে হতদরিদ্র পরিবারের মাঝে ৬ সেট সেনেটারি ল্যাট্রিন বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী প্রকৌশলী সদর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের উপসহকারী প্রকৌশলী নজিবর রহমান, আলুকদিয়া ইউপি চেয়ারম্যান ইসলাম উদ্দিন বিশ্বাসসহ ইউনিয়ন পরিষদের অন্যান্য সদস্যবৃন্দ।