গাংনী পৌরসভার ১ নং ওয়ার্ডে উপনির্বাচন ॥ ব্যাপক নিরাপত্তা

গাংনী প্রতিনিধি: মেহেরপুর গাংনী পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর পদের উপনির্বাচন আজ সোমবার। সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করেছে গাংনী থানা। কেন্দ্র ও কেন্দ্রের বাইরে এবং ভোটারদের যাতায়তের পথে থাকছে পুলিশি টহল। অপরদিকে তাৎক্ষণিক অপরাধ দমনে ভ্রাম্যমাণ আদালতের অভিযানও চলবে। ভোটগ্রহণের জন্য প্রিসাইডিং অফিসার প্রয়োজনীয় সরঞ্জাম নিয়ে কেন্দ্রে পৌঁছেছেন। নির্বাচনে সাবেক দুই কাউন্সিলর-সামসুদ্দীন শেখ (ডালিম) ও মিজানুর রহমান মদন (উটপাখি) প্রতিদ্বন্দ্বিতা করছেন।
গাংনী থানাসূত্রে জানা গেছে, প্রায় একশ ফোর্স থাকছেন ভোটের মাঠে। কেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে রয়েছেন গাংনী থানার পরিদর্শক (ওসি তদন্ত) কাফরুজ্জামানের নেতৃত্বে একজন এসআই ও দুইজন এএসআইসহ প্রয়োজনীয় সংখ্যক কনস্টেবল। ভোট কেন্দ্রের বাইরে ও ভোটারদের যাতায়াতের পথে প্রয়োজনীয় নিরাপত্তার জন্য এসআই মাহতাব উদ্দীনের নেতৃত্বে গাংনী থানার একটি দল দায়িত্ব পালন করছেন। একই দায়িত্বে রয়েছেন জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) এসআই মেজবাহর নেতৃত্বে ডিবির একটি দল। এদিকে গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেনের নেতৃত্বে আরও একটি দল মাঠে থাকছে। তদারকি দলের নেতৃত্বে রয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) শেখ মোস্তাফিজুর রহমান। এছাড়াও কেন্দ্রে রয়েছেন প্রয়োজনীয় সংখ্যক আনসার সদস্য। শাদা পোশাকে পুলিশের বিশেষ শাখা (ডিবি) কয়েকজন সদস্য দায়িত্ব পালন করছেন। এর পাশাপাশি অন্যান্য গোয়েন্দা সংস্থার প্রতিনিধিবৃন্দ অবস্থান করছেন ভোটকেন্দ্রের আশপাশে। জালভোট প্রদান, পেশিশক্তি প্রয়োগসহ ভোটে অবৈধ হস্তক্ষেপের তাৎক্ষণিক বিচার করতেই মাঠে রয়েছেন ভ্রাম্যমাণ আদালত। নেতৃত্বে রয়েছেন গাংনী সহকারী কমিশনার (ভূমি) দেলোয়ার হোসেন। অপরদিকে নির্বাচন অফিসের কন্টোলরুমে রয়েছেন আরও কয়েকজন পুলিশ সদস্য।
গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, কোনো প্রকার বিশৃঙ্খলা করতে দেয়া হবে না। নির্বাচন কমিশনসহ প্রশাসনের নির্দেশনা অনুযায়ী সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য যা যা করণীয় তাই করা হবে। গতকাল বিকেলে ব্যালট পেপার, ব্যালট বাক্স ও ভোটগ্রহণের সরঞ্জামসহ প্রিসাইডিং অফিসারের দায়িত্বপ্রাপ্ত উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মাহফুজুর রহমান কেন্দ্রে পৌঁছান। প্রিসাইডিং অফিসার বলেন, মোট ভোটারের সংখ্যা দুই হাজার ১৪০ জন। নারী ভোটারের সংখ্যা ১ হাজার ৮০ ও পুরুষ ভোটারের সংখ্যা ১ হাজার ৬০ জন। কেন্দ্রটিতে ৭টি বুথ স্থাপন করা হয়েছে। এর মধ্যে নারী ভোটারদের জন্য ৪টি ও পুরুষ ভোটারদের জন্য ৩টি। সহকারী প্রিসাইডিং অফিসার ৭ জন ও ১৪ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন। উল্লেখ্য, ১ নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলামের মৃত্যুজনিত কারণে পদটি শূন্য হয়।