নিয়মিত ক্লাশ না করায় চুয়াডাঙ্গা সরকারি কলেজে উচ্চ মাধ্যমিক প্রাক নির্বাচনী পরীক্ষায় প্রায় শতাধিক ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করতে পারছেন না

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সরকারি কলেজে আজ রোববার থেকে শুরু হচ্ছে উচ্চ মাধ্যমিক পর্যায়ের দ্বাদশ শ্রেণির প্রাক নির্বাচনী পরীক্ষা। এই পরীক্ষায় প্রায় এক হাজার পরীক্ষার্থী অংশগ্রহণ করার কথা রয়েছে। তবে, নিয়মিত ক্লাশ না করায় বিপাকে পড়েছেন প্রায় শতাধিক ছাত্র-ছাত্রী। তারা নিয়মিত ক্লাশ না করায় প্রাক নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারছেন না।
সংশ্লিষ্টসূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা সরকারি কলেজের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি হয় এসব শিক্ষার্থী। আগামী ২০১৮ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওই পরীক্ষায় অংশগ্রহণ করতে হলে নিয়মিত ক্লাশে অংশগ্রহণ করার কথা কলেজ কর্তৃপক্ষ পূর্বে থেকে নোটিশ দিয়ে জানিয়েছিলো। তারপরও ছাত্র-ছাত্রীরা নিয়মিত ক্লাশে উপস্থিত হয়নি। এরফলে বর্তমানে অনুষ্ঠিত প্রাক-নির্বাচনী পরীক্ষায় প্রায় শতাধিক ছাত্র-ছাত্রী পরীক্ষার প্রবেশপত্র পাচ্ছেন না। ফলে ২০১৮ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় তাদের অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়ছে।
এ ব্যাপারে চুয়াডাঙ্গা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. কামরুজ্জামান বলেন, আজ থেকে অনুষ্ঠিত হচ্ছে প্রাক নির্বাচনী পরীক্ষা। আগামী ডিসেম্বর মাসে এইসকল ছাত্র-ছাত্রীদের নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করবে। প্রাক নির্বাচনী পরীক্ষার পর যেসকল শিক্ষার্থী নিয়মিত ক্লাশে উপস্থিত থাকবে তারাই নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করবে। উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হলে ছাত্র-ছাত্রীদের নিয়মিত ক্লাশ করতে হবে। এছাড়া নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়া হবে না। পাশাপাশি ফরম পূরণ ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। এ বিষয়ে অভিভাবকদের সচেতন হতে অনুরোধ করা হচ্ছে।