পায়ুপথে বেরিয়ে এলো সোনার বার!

যশোর প্রতিনিধি: যশোরের বেনাপোলে ভারতগামী এক যাত্রীর পায়ুপথে ১০টি সোনার বার পাওয়া গেছে। এসব সোনার বারের ওজন এক কেজি। বেনাপোল শুল্ক গোয়েন্দা অধিদফতরের কর্মকর্তারা গতকাল সোমবার সকালে ট্রাভেল ট্যাক্স চেকিং পয়েন্টে ওই যাত্রীকে আটক করেন। আটক ওই যাত্রীর নাম মাইন উদ্দিন (২৬)। তিনি কসমেটিকসের ব্যবসা করেন বলে জানিয়েছেন। মাইন উদ্দিন কুমিল্লার মুরাদনগর উপজেলার দারানিপাড়া গ্রামের মকবুল হোসেনের ছেলে।

বেনাপোল শুল্ক গোয়েন্দা অধিদফতরের ডেপুটি কমিশনার মোহাম্মদ সাদিক হোসেন বলেন, গতকাল সকালে মাইন উদ্দিন ভারতে যাওয়ার জন্য বেনাপোল স্থলবন্দরে আসেন। কাস্টমস ও ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষ করেছিলেন তিনি। পরে ট্রাভেল ট্যাক্স চেকিং পয়েন্টে গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি সোনা থাকার কথা অস্বীকার করেন। এরপর তাকে বেনাপোলে শুল্ক গোয়েন্দা কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি পায়ুপথে সোনার বার থাকার কথা স্বীকার করেন। পরে সেগুলো বের করা হয়। স্কচটেপে প্যাঁচানো প্যাকেটগুলোতে দুটি করে মোট ১০টি সোনার বার পাওয়া যায়। প্রতিটির ওজন ১০০ গ্রাম করে।

মোহাম্মদ সাদিক হোসেন জানান, এ ঘটনায় মামলা হয়েছে। আটক মাইন উদ্দিনকে চোরাচালানের অভিযোগে গ্রেফতার করা হয়েছে। তাকে বেনাপোল বন্দর থানায় সোপর্দ করা হয়েছে। জব্দ করা সোনা বেনাপোল কাস্টমস গুদামে জমা দেয়া হয়েছে।