প্রতিপক্ষের সাথে কথা বলার মতো তুচ্ছ ঘটনায় চিলাভালকির শমসের আলীকে হত্যার অপচেষ্টার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে

আলমডাঙ্গা ব্যুরো: আলমডাঙ্গার চিলাভালকি গ্রামের শমসের আলী নামে এক যুবককে হত্যার অপচেষ্টার অভিযোগ উঠেছে। প্রতিপক্ষের সাথে কথা বলার মতো তুচ্ছ ঘটনায় এ বর্বরোচিত ঘটনা ঘটানো হয়েছে।
গ্রামসূত্রে জানা গেছে, গত ৬ অক্টোবর সন্ধ্যায় চিলাভালকি গ্রামের আরোজ আলীর ছেলে শমসের আলী (৩২) গ্রামের এক দোকানে বসে কথা বলছিলেন একই গ্রামের মৃত গোলজার আলী মাস্টারের ছেলে রাজিব আহমেদ ও তার চাচাতো ভাই মিলনের সাথে। এরই একপর্যায়ে চিলাভালকি গ্রামের পঁচার ছেলে লাল শমসের আলীকে ধরে নিয়ে যায় পার্শ্ববর্তী আনসার আলীর ছেলে আজিবরের বাড়ি। আজিবরের বাড়িতে নিয়ে লাল, আজিবরের ছেলে লিখন ও মনছের আলীর ছেলে বজলু তাকে বেধড়ক পেটায়। মারধরের একপর্যায়ে শমসের আলী দৌঁড়ে পালাতে চেষ্টা করলে পার্শ্ববর্তী মাঠের ভেতর তাকে তাড়িয়ে ধরা হয়। সেখানে কাঁদা পানির ভেতর তাকে পাড়িয়ে দলিয়ে শ্বাসরুদ্ধ করে মারার অপচেষ্টা করা হয়। ওই সময় বেগুয়ারখাল গ্রামের কয়েকজন ব্যক্তি ঘটনাটি দেখতে পান। তারা মোবাইলফোনে কাউকে মাঠে মেরে ফেলা হচ্ছে এমন সংবাদ গ্রামে জানিয়ে দিলে বেগুয়ারখাল গ্রামবাসী গিয়ে শমসের আলীকে উদ্ধার করে তার বাড়ি পৌঁছে দিয়ে আসেন। রাতেই গুরুতর অবস্থায় শমসের আলীকে ঝিনাইদহ জেলার হরিণাকু-ু হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এদিকে শমসের আলীকে ধরে নিয়ে গিয়ে মারধর করার ঘটনা ঘোলদাড়ি ফাঁড়ি পুলিশকে জানালে পুলিশ দ্রুত চিলাভালকি গ্রামে উপস্থিত হয়। গ্রামের কয়েকজনের সাথে পুলিশ ঘটনার সত্যতা সম্পর্কে জানতে চাইলে ঘটনাটি সাজানো নাটক বলে পুলিশের নিকট মন্তব্য করা হয়। পুলিশ শমসের আলীকে উদ্ধারের চেষ্টা না করেই গ্রাম থেকে ঘুরে চলে যায় বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।
এ হত্যা অপচেষ্টার কারণ বলতে গিয়ে এলাকার একাধিকসূত্র জানিয়েছে, চিলাভালকি গ্রামে মসজিদে যাওয়ার রাস্তা নির্মাণ নিয়ে দু দল গ্রামবাসীর মধ্যে বিরোধ চলে আসছে।