কু‌ষ্টিয়ায় আওয়ামী লীগ-জাসদের আধিপত্য নিয়ে সংঘর্ষে নিহত ১

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার মিরপুরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও জাসদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে‌ছে। এ ঘটনায় শহীদুল ইসলাম হক (৫০) নামের জাসদ কর্মী নিহত হয়েছেন। তিনি কুর্শাবাড়িয়া গ্রামের রহমত সর্দারের ছেলে। এছাড়াও সংঘর্ষে উভয়প‌ক্ষের কমপক্ষে পাঁচজন আহত হয়েছেন। গতকাল শুক্রবার সকাল ৮টায় উপজেলার ছা‌তিয়ান ইউ‌নিয়নের ধলসা গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, ওই গ্রামে গত ইউ‌নিয়ন প‌রিষ‌দের নির্বাচনকে কেন্দ্র করে স্থানীয় ছাতিয়ান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক তাসের মেম্বার গ্রুপ ও সদ্য যোগদানকারী জাসদ নেতা চুনু সর্দারের মধ্যে বিরোধ চলে আসছিলো। সেই বিরোধের জের ধ‌রে শুক্রবার সকালে স্থানীয় এক‌টি পুকুরের মাছ ধরাকে কেন্দ্র  করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় উভয়পক্ষ দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে সংর্ষে জড়িয়ে পড়ে। এতে শহীদুল ইসলাম হক নামের জাসদকর্মী নিহত হন। সংঘ‌র্ষে রবজেল, রাজাখান, ইবাদত, মণ্ডল, সুজন, রুবেল, সোহাগ ও ফুয়াদ আহত হন। ঘটনার সাথে জড়িত থাকায় পু‌লিশ ফুয়াদকে আটক করেছে। আহতরা মিরপুর হাসপাতালে চিকিৎসাধীন।

মিরপুর থানার (ওসি তদন্ত) আজিজুর রহমান জানান, আহতদের চি‌কিত্সা দেয়া হচ্ছে। বর্তমা‌নে প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণে রয়েছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।