মাছ চুরি করে বিক্রি করায় ৫ পাহারাদারের ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা

বদরগঞ্জ প্রতিনিধি: চুয়াডাঙ্গার জীবনা গ্রামের ৫ পাহারাদারকে মাছ চুরি অপরাধে ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। চুরির অভিযোগে গ্রাম্য সালিস সভায় এ জরিমানা করা হয় বলে জানা গেছে । সালিস সভার মাতবরদের একজন বলেছেন, সালিসে আনুমানিক ৬ লাখ টাকার মাছ চুরির কথা স্বীকারে করলে এ জরিমানা করা হয়।

চুয়াডাঙ্গা সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের জীবনা গ্রামের আবুল বিশ্বাসের ছেলে লাবলু সমচের মণ্ডলের ছেলে আয়নাল হকের পুকুর পাহারাদার একই গ্রামের বজলুর ঘরজামাই লিটন মিয়া, ভুলটিয়া গ্রামের ইয়াকুব্বারের ছেলে নাজিম ও বজিল শাহাবুদ্দিনের ছেলে মিরাজুল মাছ চুরি করার সময় হাতে নাতে ধরা পড়ে। মাছ চুরি করায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়। এক পর্যায়ে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় বদরগঞ্জ বাজারে সালিস সভার আয়োজন করা হয়। তারা এর আগে ওই পুকুর থেকে মাছ চুরি করে বিক্রির কথা স্বীকার করলে জীবনা গ্রামের মগবুল মালিতার ছেলে সেন্টু, বজলুর রহমানের ঘরজামাই লিটন, ভুলটিয়া গ্রামের উয়াকুব্বার আলীর ছেলে নজির ও বজিল একই গ্রামের শাহাবুদ্দিনের ছেলে মিরাজুল ইসলামকে ১ লাখ ৯০ হাজার টাকা জরিমানা করা হয় ।

সালিসে উপস্থিত ছিলেন দশমী গ্রামের মৎস্যজীবী আক্কাস আলী, সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম, বদরগঞ্জ বাজার কমিটির সভাপতি আবুল কালাম আজাদ, মৎস্যজীবী তৈয়বুর রহমান, লাবলু মিয়া, আয়নাল হক, সাবেক মেম্বার হায়দার আলী, আরিফ আহমেদসহ এলাকার সুধী সামাজের ব্যক্তিরা।

উল্লেখ্য, গত বুধবার দৈনিক মাথাভাঙ্গায় শীর্ষক শিরোনাম প্রকাশ পায়, যা দেরকে বিশ্বাস করে পাহারার দায়িত্বে দেয়া হয়েছে, তারাই বিশ্বাসের বরখেলাপ করে মাছ চুরি করে বিক্রি করেছে।