ঝিনাইদহে জঙ্গিদের হাতে নিহতদের মামলায় চার্জশিট

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহে ধর্মান্তরিত হোমিও ডাক্তার খাঁজা ছমির উদ্দিন ও শিয়া মতাবলম্বী হাফেজ আব্দুর রাজ্জাক হত্যা মামলায় পুলিশ আদালতে চার্জশিট দাখিল করেছে। তারা দুজনই গত বছর জঙ্গিদের হাতে নিহত হন।

জানা যায়, ২০১৬ সালের ৭ জানুয়ারি দুপুরে ঝিনাইদহ সদর উপজেলার বেলেখাল বাজারে ধর্মান্তরিত হয়ে খ্রিস্টধর্ম গ্রহণকারী ডাক্তার খাঁজা ছমির উদ্দিনকে নিজ চেম্বারে কুপিয়ে হত্যা করে জঙ্গিরা। হত্যার পর তারা মোটরসাইকেলযোগে পালিয়ে যায়। নিহতের ছেলে ঝিনাইদহ সদর থানায় পরের দিন মামলা দায়ের করেন। তবে এজাহারে কোনো আসামির নাম ছিলো না। এ মামলায় পরিদর্শক (তদন্ত) প্রবীর কুমার ৮ জন আসামির বিরুদ্ধে বুধবার আদালতে চার্জশিট দাখিল করেন। চার্জশিটভুক্ত আসামিরা হচ্ছে, এনামুল হক, মিলন, বশির উদ্দিন, আব্দুল বারি, শফিকুল ইসলাম, ফারুক খাঁ, আলমগীর হোসেন ও শেখ আনোয়ার হোসেন ওরফে আনোয়ার। এ মামলায় আরো ৭ আসামি বিভিন্ন সময়ে পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় তাদের নাম চার্জশিট থেকে বাদ দেয়া হয়েছে।

অন্যদিকে ২০১৬ সালের ১৪ মার্চ রাতে চেম্বার থেকে বাড়ি ফেরার সময় কালীগঞ্জ শহরের নিমতলা বাসস্ট্যান্ডের পাশে কুপিয়ে হত্যা করা হয় হোমিও ডাক্তার  হাফেজ আব্দুর রাজ্জাককে। তিনি শিয়া মতাবলম্বী ছিলেন। কালীগঞ্জ থানার এসআই নিরব হোসেন তদন্ত করে ৫ জনের নামে আদালতে চার্জশিট দেন। চার্জশিটভুক্ত আসামিরা হচ্ছে, হাসানুজ্জামান, রাসেল, শাহাজাহান, আরিফুজ্জামান ও সবুজ মিয়া। সবুজ মিয়া গ্রেফতার হয়ে হাজতে আছে। বাকিরা পলাতক রয়েছে।  এ মামলায় ৩ জন সন্দেহভাজন আসামি সোহানুর রহমান সোহান, শামীম ও আবুজার গিফারি তদন্তকালীন সময়ে নিখোঁজ হয়। পরে আবুজার গিফারি ও শামীমের লাশ যশোর এবং সোহানের লাশ চুয়াডাঙ্গা জেলা এলাকায় পাওয়া যায়। এদের নাম চার্জশিট থেকে বাদ দেয়া হয়েছে।