চুয়াডাঙ্গায় বিশ্ব হার্ট দিবসে র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: নিজের হার্টকে সবল রাখুন, অন্যদের উৎসাহিত করুন’ স্লেøাগানে চুয়াডাঙ্গায় বিশ্ব হার্ট দিবস পালিত হয়েছে। গতকাল শুক্রবার ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অব বাংলাদেশ চুয়াডাঙ্গা শাখার উদ্যোগে দিবসটি পালিত হয়।
দিবসটি উপলক্ষে সকাল ১০টায় শহরের জোয়ার্দ্দার টাওয়ার হার্ট ফাউন্ডেশনের কার্যালয় থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর ফাউন্ডেশনের কার্যালয়ে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সার্বিক সহযোগিতা করে রেডচিলি চাইনিজ রেস্টুুরেন্ট। ফাউন্ডেশনের জেলা শাখার প্রেসিডেন্ট ডা. মুস্তাক উর রহমান জোয়ার্দ্দারের সভাপতিত্বে এ উপলক্ষে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। দিবসটির গুরুত্ব তুলে ধরে আলোচনায় অংশ নেন, ডা. বেলাল উদ্দিন ও ডা. হারুন অর রশিদ পলাশ। এ সময় মাহফুজুর রহমান জোয়ার্দ্দার মিজাইল, মামুন উর রহমান জোয়ার্দ্দার সোহেল, ডা. শফিকুর রহমান ও আমেরিকা প্রবাসী শিক্ষক (অব.) উদ্দিনসহ সাংবাদিক, আইনজীবী ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
ডা. মুস্তাক উর রহমান জোয়ার্দ্দার বলেন, হার্টকে সবল রাখতে তৈলাক্ত জাতীয় খাবার পরিহার করতে হবে। নিয়ম মেনে চলতে হবে। কোনো সমস্যা দেখা দিলে অবহেলা না করে দ্রুত চিকিৎসকের কাছে যেতে হবে। এবার প্রথমবারের মতো বিশ্ব হার্ট দিবস পালন করা হলো। সমাজের বিত্তবানসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ হার্ট ফাউন্ডেশনকে সহযোগিতা করবেন এটা আশা করবো। তিনি ঘোষণা করেন যেকোনো রোগী ইসিজি এবং গর্ভকালীন নারীরা আল্ট্রা সনোগ্রাম করতে চাইলে তিনি তা ফ্রি টেস্ট করে দেবেন। এ জন্য কোনো টাকা দিতে হবে না।