বৃষ্টি আইনে ইংল্যাণ্ডের জয় : ম্যাচ সেরা ওয়েস্ট ইন্ডিজের লুইস

মাথাভাঙ্গা মনিটর: বৃথা গেল ওয়েস্ট ইন্ডিজ ওপেনার এভিন লুইসের বিধ্বংসী ইনিংস। বৃষ্টি আইনে তৃতীয় ওয়ানডেতে ৬ রানে জয় পেলো স্বাগতিক ইংল্যান্ড। এই জয়ে পাঁচ ওয়ানডেতে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে সিরিজ জয় নিশ্চিত করলো ইংলিশরা। লন্ডনে টস হেরে প্রথমে ব্যাটিং-এ নেমে লুইসের ১৭৬ রানের সুবাদে ৫০ ওভারে ৫ উইকেটে ৩৫৬ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ওয়েস্ট ইন্ডিজ। শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকা লুইস ওয়ানডে ক্যারিয়ারে দ্বিতীয় সেঞ্চুরি তুলে শেষ পর্যন্ত আহত অবসর নিতে বাধ্য হন। ৭টি ছক্কা ও ১৭টি চারে ১৩০ বলে ১৭৬ রান করেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

লুইসের পর ওয়েস্ট ইন্ডিজের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৭৭ রান করেন অধিনায়ক জেসন হোল্ডার। ৪টি করে চার ও ছক্কায় ৬২ বলে ৭৭ রান করেন তিনি। এছাড়া জেসন মোহাম্মদ ৪৬ ও রোভম্যান পাওয়েল অপরাজিত ২৮ রান করেন। ইংল্যান্ডের ক্রিস ওকস ৭১ রানে ৩ উইকেট নেন।

জবাবে ইংল্যান্ড ৩৫ দশমিক ১ ওভারে ৫ উইকেটে ২৫৮ রান করার পর বৃষ্টির কারণে বন্ধ হয়ে যায় খেলা। পরবর্তীতে বৃষ্টি আইনে ৬ রানে এগিয়ে থেকে জয় পায় ইংলিশরা। দলের পক্ষে ওপেনার জেসন রয় ৬৬ বলে ৮৪, আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মঈন আলী ২৫ বলে অপরাজিত ৪৮ ও উইকেটরক্ষক জশ বাটলার ৩৫ বলে অপরাজিত ৪৩ রান করেন।

ওয়েস্ট ইন্ডিজের পেসার আলজারি জোসেফ ক্যারিয়ার সেরা ৫৬ রানে ৫ উইকেট শিকার করেন। দল হারলেও দুর্দান্ত ব্যাটিং নৈপুণ্যের জন্য ম্যাচের সেরা হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের লুইস। আজ ২৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে সিরিজের পঞ্চম ও শেষ ওয়ানডে।