ভ্রাম্যমাণ আদালতে দুই বেকারি মালিককে জরিমানা

চুয়াডাঙ্গায় অপরিস্কার ও অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য তৈরি ও বিপনণের অভিযোগ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় অপরিস্কার ও অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য তৈরি ও বিপনণের অভিযোগে পৃথক অভিযানে দুই বেকারি ব্যবসায়ীকে আর্থিক জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল শনিবার দুপুরে চুয়াডাঙ্গা শহরের রেলবাজার ও জীবননগরের উথলী মোড়ে দুই ব্যবসায়ীকে এই আর্থ দ- দেয়া হয়।
দ-প্রাপ্তরা হলেন, চুয়াডাঙ্গা রেলবাজারের যমুনা ফুডের মালিক আব্দুল কাদেরকে ৩ হাজার এবং উথলী মোড়ের বেকারি মালিক হানিফ আলীকে ১ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়। উভয়ই তাৎক্ষণিকভাবে ভ্রাম্যমাণ আদালতের কাছে জরিমানার টাকা পরিশোধ করেন।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নেতৃত্ব দেন জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার নির্বাহী ম্যাজিস্ট্রেট পাপিয়া আক্তার। এ সময় সিভিল সার্জন কার্যালয়ের জেলা সেনেটারি ইন্সপেক্টর গোলাম ফারুক ও জেলা পুলিশ লাইনের পুলিশের কর্মকর্তাসহ সঙ্গীয় পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গতকাল শনিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট পাপিয়া আক্তারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত জীবননগরের উথলী মোড়ে হানিফ আলীর বেকারিতে অভিযান চালান। এ সময় কারখানা অপরিস্কার, অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য তৈরি, মজুদ ও বিপনণের জন্য ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ (৫৩) ধারা মোতাবেক ১ হাজার টাকা আর্থিক জরিমানা করেন। অপরদিকে, চুয়াডাঙ্গা রেলবাজারের যমুনা ফুডে অভিযান চালিয়ে একই অভিযোগে বেকারি মালিক আব্দুল কাদেরকে ৩ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয় এবং ৭দিনের মধ্যে পরিবেশ উন্নয়নের জন্য সতর্কীকরণ করা হয়েছে।