দেশের টুকরো

ডিসেম্বরের মধ্যে ফোর-জি: তারানা হালিম

স্টাফ রিপোর্টার: ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, ‘আমাদের টার্গেট হচ্ছে, নভেম্বরের শেষের মধ্যে আমরা নিলাম শেষ করবো। আর ডিসেম্বরের মধ্যে ফোর-জি সুবিধা জনগণকে দিতে পারব। গতকাল বুধবার টেলিযোগাযোগ বিভাগে ফোরজি লাইসেন্স বিষয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। তারানা হালিম বলেন, এটি আমরা টার্গেট বলছি এ কারণে যে, এর মধ্যে কিছু ইকুইপমেন্ট আমদানির বিষয় আছে, সেটির ওপর আমাদের হাত নেই। আমাদের টার্গেট মতো আনুষঙ্গিক কাজ সম্পন্ন করব ডিসেম্বরের মধ্যে। তরঙ্গ নিলাম এবং ফোর-জি লাইসেন্সিং গাইডলাইন প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমোদন দিয়েছেন জানিয়ে তারানা বলেন, গাইডলাইন অনুযায়ী ২ হাজার ১শ মেগাহার্টজ, ১ হাজা ৮শ মেগাহার্টজ এবং ৯শ মেগাহার্টজ তরঙ্গ নিলাম হবে। এই নিলামে যে অপারেটররা আছেন তারা অংশ নিতে পারবেন।

রাজধানীতে বিরল প্রজাতির কচ্ছপ জব্দ : গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার: রাজধানীর তুরাগ থেকে ৬৪০টি বিরল প্রজাতির কচ্ছপ ও একটি কুমিরের বাচ্চাসহ আন্তর্জাতিক বন্যপ্রাণী পাচার চক্রের মূলহোতা সাজ্জাদকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের উত্তরা জোনের সিনিয়র এসি তাপস কুমার দাস জানান, গতকাল বুধবার বিকালে রানাভোলায় পুলিশ সদর দফর ও ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) যৌথভাবে অভিযান চালিয়ে কচ্ছপ ও কুমিরের বাচ্চা উদ্ধার করে। এ বিষয়ে কেন্দ্রীয় পশু হাসপাতালের উপ-প্রধান (ভেটেনারি সার্জন) ডা. মাকসুদুল হাসান জানান, কুমির ও কচ্ছপের বাচ্চাগুলোকে প্রাথমিক চিকিত্সা শেষে গাজীপুর বঙ্গবন্ধু সাফারি পার্কে হস্তান্তর করা হবে।

কাঠগড়া থেকে পালিয়েছে আসামি

স্টাফ রিপোর্টার: সাতক্ষীরা জেলা জজ আদালতের কাঠগড়া থেকে এক আসামি হ্যান্ডকাপ খুলে পালিয়ে গেছে। গতকাল বুধবার দুপুরে আদালতের কার্যক্রম চলাকালে এ ঘটনা ঘটে। প্রথম স্ত্রীকে হত্যার অভিযোগে আমজাদ হোসেন নামের ওই আসামিকে গ্রেফতার করা হয়েছিলো। আমজাদ হোসেনের বাড়ি সাতক্ষীরা সদর উপজেলার নাথপাড়া গ্রামে। সাতক্ষীরা জজ আদালতের সরকারি কৌঁসুলি ওসমান গনি বলেন, স্ত্রী আছিয়া খাতুনকে হত্যার অভিযোগে ২০১৬ সালের ১৮ অক্টোবর আমজাদ হোসেনকে পুলিশ গ্রেফতার করে। তারপর থেকে তিনি কারাগারে রয়েছেন। আদালতে তিনি ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলকও জবানবন্দি দিয়েছেন।

হার্ট-অ্যাটাক করে ল্যাবএইডে ভর্তি অভিনেতা ডিপজল

স্টাফ রিপোর্টার: জনপ্রিয় অভিনেতা, প্রযোজক ও পরিচালক মনোয়ার হোসেন ডিপজল হার্ট-অ্যাটাক করে হাসপাতালে ভর্তি হয়েছেন। গতকাল বুধবার সকালে হার্ট-অ্যাটাক করে রাজধানীর ল্যাব এইড হাসপাতালে ভর্তি হয়েছেন বলে খবরটি নিশ্চিত করেছেন ডিপজলের সুহৃদ ও ঘনিষ্ট কয়েকজন। নির্মাতা মনতাজুর রহমান আকবর জানান, ডিপজলের হার্টে সমস্যা দেখা দিয়েছে এবং ফুসফুসে পানি জমেছে। পরীক্ষা করানো হচ্ছে। উন্নত চিকিৎসার জন্য বিকেলে তাকে সিঙ্গাপুর নিয়ে যাওয়া হয়েছে। সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন অভিনেতা ডিপজল। সম্প্রতি বাংলা চলচ্চিত্রে আবারও ফেরার ঘোষণা দেন মনোয়ার হোসেন ডিপজল। নিজের প্রযোজনা প্রতিষ্ঠান অমি বনি কথাচিত্র থেকে তিনি সাতটি ছবির মহরতও করেন ডিসেম্বরে।