জেলায় নিশ্চিদ্র নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে

চুয়াডাঙ্গায় দুর্গাপূজা উপলক্ষে জেলা পুলিশের সংবাদ সম্মেলনে পুলিশ সুপার

স্টাফ রিপোর্টার: ধর্ম যার যার, উৎসব সবার এই সেøাগানকে সামনে রেখে চুয়াডাঙ্গায় সনাতন ধর্মালম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে জেলা পুলিশের পক্ষ থেকে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ব্রিফ করেন, পুলিশ সুপার মো. নিজাম উদ্দিন ।
পুলিশ সুপার এ সময় বলেন, আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ৩০ পর্যন্ত দুর্গাপূজা উদযাপন করা হবে। জেলা পুলিশ সার্বিক নিরাপত্তা নিশ্চিতকল্পে পুরো জেলায় নিশ্চিদ্র নিরাপত্তা বলয় তৈরি করেছেন। প্রত্যেক পূজাম-পে স্থায়ীভাবে পুলিশ, আনসার সদস্য ও স্বেচ্ছাসেবক কর্মী নিয়োগ করা হয়েছে। প্রত্যেক থানায় চেকপোস্ট ডিউটি স্থাপন করা হয়েছে। প্রতি পাঁচটি ম-পের বিপরীতে একটি করে মোবাইল টিম রাখা হয়েছে। এছাড়া শাদা পোশাকে পুলিশের গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে। জেলায় চারশতাধিক পুলিশ সদস্য ও কর্মাকর্তা নিয়োগ করা হয়েছে। তিনি আরও জানান, দুর্গোৎসবে নাশকতা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রতিটি ম-পে পুলিশের পাশাপাশি পূজা উদযাপন কমিটির স্বেচ্ছাসেবক নিরাপত্তার কাজে নিয়োজিত থাকবে। এ বিষয়ে সকলকে সহযোগিতার আহ্বান জানান তিনি।
চুয়াডাঙ্গা জেলরায় এবার পূজা ম-পের সংখ্যা ৯৬টি। সংবাদ সমেম্মলনে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ) আব্দুল মোমেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. তরিকুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) মো. কলিমুল্লাহ ও সহকারী পুলিশ সুপার (সদর দফতর) আহসান হাবীব, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিদর্শক তোজাম্মেল হক, আলমডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিদর্শক আকরাম হোসেন, দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিদর্শক আবু জিহাদ মো. ফকরুল আলম খান, জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিদর্শক এনামুল হক, ডিআই-১ পরিদর্শক সোলেমান হোসেন ও জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) ইনচার্জ পরিদর্শক নাজমুল হুদা এ সময় উপস্থিত ছিলেন।