ট্রেন-জিপের সংঘর্ষে আহত হাজি সাইদুর রহমান ধুন্দুর শারীরিক অবস্থা উন্নতির দিকে : সুস্থতা কামনায় বিএনপির দোয়া মাহফিল

জীবননগর ব্যুরো: ট্রেন-জিপের সংঘর্ষে মারাত্মক আহত বিএনপি নেতা হাজি সাইদুর রহমান ধুন্দুর শারীরিক অবস্থার একটু পরিবর্তন ঘটেছে। দুর্ঘটনার ৪ দিন পরও তার জ্ঞান ছিলো না। তবে গতকাল সোমবার তিনি শরীরের অঙ্গ-প্রত্যঙ্গ সামান্য নাড়াচাড়া করেছেন। রাতে তার শারীরিক অবস্থার রিপোর্ট দেখেছেন প্রখ্যাত চিকিৎসক ডা. দীন মোহাম্মদ। তিনি বলেছেন, রিপোর্ট দেখে ভালো মনে হচ্ছে। দেখা যাচ্ছে আশার আলো। এদিকে আহত বিএনপি নেতা হাজি সাইদুর রহমান ধুন্দুর আশু সুস্থতা কামনা করে গতকাল জীবননগর উপজেলা বিএনপির দোয়া অনুষ্ঠানের আয়োজন করে। বিকেলে নোয়াব আলীর দলীয় কার্যালয়ে এ দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
জেলা বিএনপির সাবেক সহসভাপতি জীবননগর শহরের বাসিন্দা উথলী গ্রামের মৃত খলিলুর রহমানের ছেলে হাজি সাইদুর রহমান ধুন্দু গত শুক্রবার রাতে গ্রামের বাড়ি থেকে স্ত্রী পারভীন সুলতানা বন্যাকে নিয়ে নিজে পাজেরো জিপ চালিয়ে শহরের বাসায় ফিরছিলেন। রাত পৌনে ১১টার দিকে উথলী ফার্মপাড়ার অরক্ষিত রেলগেট পার হওয়াকালে রেললাইনের ওপর তার জিপের ইঞ্জিন বন্ধ হয়ে যায়। এ সময় খুলনা থেকে সৈয়দপুরগামী সীমান্ত এক্সপ্রেস তাদের জিপটিকে সজোরে ধাক্কা দেয়। ট্রেনের ধাক্কায় জিপটি দুমড়ে-মুচড়ে প্রায় ২০০ গজ দুরে গিয়ে ছিটকে পড়ে এবং এর ভেতরে স্ত্রীসহ তিনি আটকা পড়েন।
এলাকাবাসী অচেতন অবস্থায় আহত স্বামী-স্ত্রীকে উদ্ধার করে রাতেই হাজি সাইদুর রহমান ধুন্দুকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ও স্ত্রী পারভীন সুলতানা বন্যাকে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে। ধুন্দুর অবস্থা সঙ্কটাপন্ন হওয়ায় কর্তব্যরত চিকিৎসক ওই রাতেই তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। স্বজনরা তাকে ইউনাইটেড হাসপাতালে নেন। এখানে তিনি আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। গত ৪ দিনেও তার জ্ঞান ফেরেনি। আহতের জামাতা সাংবাদিক মামুন উর রহমান গতকাল রাত সোয়া ৯টায় জানান, জ্ঞান না ফিরলেও এদিন তিনি শরীরের বিভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ সামান্য নাড়াচাড়া করেছেন। ডাক দিলেও হাত নাড়ানোর চেষ্টা করেছেন। রাতে ডা. দীন মোহাম্মদ তার শারীরিক অবস্থার রিপোর্ট দেখে ভালো বলে মতামত দিয়েছেন।
এদিকে আহত বিএনপি নেতা হাজি সাইদুর রহমান ধুন্দুর সুস্থতা কামনা করে উপজেলা বিএনপির উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দোয়া মাহফিল হতে বিএনপির এ নেতার দ্রুত আরোগ্য লাভে মহান আল্লাহ তায়ালার অনুগ্রহ লাভসহ সকলের নিকট দোয়া কামনা করে বক্তব্য রাখেন বিএনপি নেতা সাবেক পৌর মেয়র হাজি নোয়াব আলী, মাহতাব উদ্দিন চুন্নু, সাবদার রহমান, আহাম্মদ আলী, পৌর কাউন্সিলর হযরত আলী, কাউন্সিলর আপিল মাহমুদ, সাবেক কাউন্সিলর সামসুজ্জামান হান্নু, শহিদুল ইসলাম মেম্বার, হারেজ উদ্দিন মেম্বার, যুবদল নেতা আবুল হোসেন তোয়া, ছাত্রদল নেতা হাসানুজ্জামান হাসান, আশরাফুল ইসলাম রয়েল, ফিরোজ, হাসান, বাবু, মনিরুল ইসলাম, বাপ্পি, হারুন, রফিকুল ইসলাম রফা, মতিয়ার রহমান, জুয়েল, খোকন, আলফাজ, সামাউল ও মাজেদ। শেষে বিশেষ দোয়া অনুষ্ঠান পরিচালনা করা হয়।