চুয়াডাঙ্গার ভারপ্রাপ্ত জেলা প্রশাসকের বাসাবাড়িতে চুরি

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গায় জেলা প্রশাসনের দায়িত্বে থাকা অতিরিক্ত জেলা প্রশাসকের বাসাবাড়িতে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটেছে। চোর সাড়ে ৭ ভরি সোনায় গয়নাসহ দামি কাপড় চোপড় ও অন্যান্য মালামাল নিয়ে যায়। গতকাল রোববার দুপুরে বিষয়টি জানাজানি হলে তোলপাড় সৃষ্টি হয়। জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বাসাবাড়িটি পরিদর্শন করেছেন।
জানা গেছে, চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুর রাজ্জাক জেলা শহরের ঈদগাহপাড়ার আনিছুর রহমানের বাড়ির তৃতীয়তলায় ভাড়ায় থাকেন। গতকাল রোববার সকাল ১০টার দিকে দেখতে পান ঘরের বেশকিছু জিনিসপত্র নেই। দুপুরে থানায় অভিযোগ করেন তিনি। অভিযোগ থেকে জানা যায়, সাড়ে ৭ ভরি সোনার গয়না, ঘরের আলমারির তালা খুলে নগদ সাড়ে ৭শ টাকা ও বেশকিছু মূল্যবান জিনিসপত্র চুরি করে হয়ে গেছে।
চুরির বিষয়ে অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুর রাজ্জাক জানান, সকালে বাসায় কাজের মেয়েটা আসলে দরজা খুলে তিনি আবার ঘুমিয়ে পড়েন। ১০টার দিকে কাজের মেয়ে পলি বাসা থেকে বেরিয়ে যাওয়ার পর ঘুম থেকে উঠে ঘরের জিনিসপত্র এলোমেলো দেখতে পান তিনি। এ সময় ড্রেসিং টেবিলের ড্রয়ার খোলা দেখতে পাই। সেখানে রাখা কিছু নগদ টাকা নেই। পাশের শয়নকক্ষের আলমারির ওপরে রাখা ব্রিফকেসটি খোয়া গেছে। ওতে সাড়ে ৭ ভরি সোনার গয়না ছিলো। তিনি বলেন, অন্যান্য দিন সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত কাজ করলেও আজ সকাল ১০ মধ্যে বাড়ি থেকে বের হন পলি।
খবর পেয়ে দুপুরে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তরিকুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (এএসপি হেডকোয়ার্টার) আহসান হাবিব, সদর থানার ওসি তোজাম্মেল হক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় তারা ভারপ্রাপ্ত জেলা প্রশাসকের পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। পরিদর্শন শেষে সহকারী পুলিশ সুপার (এএসপি হেডকোয়ার্টার) আহসান হাবিব সাংবাদিকদের জানান, প্রাথমিকভাবে একটি মোটিভ সামনে রেখে অনুসন্ধান শুরু করা হয়েছে। কারা কারা ওই বাড়িতে প্রবেশ করতো তাদের সম্পর্কেও তথ্য সংগ্রহ করা হচ্ছে।