চিৎলা ইউপি চেয়ারম্যানের ফাঁসি চেয়ে পোস্টারিং ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিবাদ বিবৃতি

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা শহরে আলমডাঙ্গার চিৎলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের ফাঁসি দাবি করে তার গলায় ফাঁসির রশি পরিয়ে পোস্টার লাগানো হয়েছে। এ পোস্টারের সাথে চিৎলা ইউনিয়ন আওয়ামী লীগের সাথে কোনো প্রকারের সংশ্লিষ্টতা নেই বলে জানিয়ে চিৎলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি লিহাজ উদ্দীন ও সাধারণ সম্পাদক এদাদুল হক টুকু যুক্ত প্রতিবাদ বিবৃতি ওই পোস্টার লাগানোর তীব্র প্রতিবাদ জানিয়েছেন।
প্রতিবাদ বিবৃতিতে বলা হয়েছে, গত ২ সেপ্টেম্বর পবিত্র ঈদুল আজহার দিন আলমডাঙ্গার চিৎলা ইউনিয়নের হাঁপানিয়া গ্রামে ঈদের জামাতকে কেন্দ্র করে দুপক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। উভয়পক্ষের ২২-২৩ জন আহত হয়। আহতদের মধ্যে একজন চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ঘটনায় চিৎলা ইউপি চেয়ারম্যান পদে পর পর দুবার ও খাদিমপুর ইউনিয়ন পরিষদে একবার চেয়ারম্যান হিসেবে নির্বাচিত যুবলীগের জেলা আহ্বায়ক কমিটির সাবেক যুগ্ম আহ্বায়ক জিল্লুর রহমানকে ১ নং আসামি করে এজাহার দাখিল করা হয়েছে। ওই ঘটনার তারিখে ও সময়ে চেয়ারম্যান জিল্লুর রহমান তার নিজ গ্রাম কয়রাডাঙ্গা পশ্চিমপাড়া ঈদগা ময়দানে ঈদের নামাজে উপস্থিত থেকে নামাজ আদায় করেন এবং নামাজের পূর্বে মসুল্লিদের উদ্দেশে বক্তব্যও রাখেন। যার সংবাদ স্থানীয় পত্রিকায় প্রকাশিত হয়েছে।
চিৎলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত প্রতিবাদ বিবৃতিতে আরো বলা হয়েছে, গত ১৬ সেপ্টেম্বর চিৎলা ইউনিয়নসহ চুয়াডাঙ্গা জেলা শহরে চিৎলা ইউনিয়ন আওয়ামী লীগের নামে পোস্টার করার বিষয়টি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। উক্ত পোস্টারে চিৎলা ইউপি চেয়ারম্যানের বিচার ও ফাঁসি দাবি করে তার গলায় ফাঁসির রশি পরিয়ে যে ছবি ছাপা হয়েছে তার সাথে চিৎলা ইউনিয়ন আওয়ামী লীগের কোনো সংশ্লিষ্টতা নেই। আমরা ওই পোস্টার ছাপানো বা দেয়ালে লাগানোর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। একই সাথে ওই ঘটনার সাথে জড়িত প্রকৃত সন্ত্রাসীদের গ্রেফতার করার আহ্বান জানিয়ে জিল্লুর রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার দাবি জানাচ্ছি।