কার্পাসডাঙ্গার পিরপুরকুল্লায় দুটি শিক্ষা প্রতিষ্ঠানে চুরি

কার্পাসডাঙ্গা প্রতিনিধি: দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা ইউনিয়নের পিরপুরকুল্লায় দুটি শিক্ষা প্রতিষ্ঠানে গভীর রাতে চুরির ঘটনা ঘটেছে।

জানা গেছে গত পরশু দিনগত গভীর রাতে পিরপুরকুল্লা মাধ্যমিক বিদ্যালয় ও সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে সোলারের ব্যাটারি, ফ্যান ও ইলেকট্রিক টেবিল ফ্যানসহ নগদ টাকা চুরি করেছে চোরেরা। মাধ্যমিক বিদ্যালয়ের অফিসের দরজার তালা ভেঙে সোলারের ব্যাটারি, টেবিল ফ্যান ও ইলেকট্রিক চালিত টেবিল ফ্যান চুরি হয়েছে। অপরদিকে ২৯ নং পিরপুরকুল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অফিস থেকে সোলারের একটি ব্যাটারি যার আনুমানিক মূল্য বিশ হাজার টাকা ও অফিসের একটি টেবিলের ড্রয়ারের তালা ভেঙে ৪শ টাকা চুরি করেছে চোরেরা।

এদিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চুরির ঘটনায় পিরপুরকুল্লা গ্রামের বেশ কিছু সচেতন ব্যক্তি ওই স্কুলের দফতরি কাম নৈশ প্রহরীকে দায়ী করেন। কারণ তিনি রাতে স্কুলে কখনো থাকে না। নৈশ প্রহরী মিলনের কাছে জানতে চাইলে তিনি বলেন চুরির রাতে আমি স্কুলে ছিলাম না। এদিকে স্কুলের প্রধান শিক্ষক আশরাফুল হকের কাছে জানতে চাইলে তিনি জানান,  মিলন নৈশ প্রহরীর দায়িত্ব পালন করেছেন। চুরির ঘটনার রাতে নৈশ প্রহরী স্কুলের দায়িত্বে ছিলেন না এ কথাটা প্রধান শিক্ষকের কাছে তুলে ধরার পর তিনি কথাটা ঘুরিয়ে বলেন, চুরির ঘটনায় আমি কিছু বলতে পারবো না কারণ আমার ডিউটি সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত তাই চুরির ঘটনার দায়ভার নৈশ প্রহরীর। পিরপুরকুল্লা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফয়সাল জানান, স্কুলের যেসব মালামাল চুরি হয়েছে তার আনুমানিক মূল্য প্রায় ৪০ হাজার টাকা। চুরির ঘটনায় দামুড়হুদা থানায় একটি জিডি করা হয়েছে।