বাংলাদেশ দোকান মালিক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার কার্যকরী কমিটি বিলুপ্ত : নির্বাচনী আহ্বায়ক কমিটি গঠন

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ দোকান মালিক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার বর্তমান কার্যকরী কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। একই সাথে ১৯ সদস্য বিশিষ্ট নির্বাচনী আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। গতকাল রোববার রাত সাড়ে ৮টায় বাংলাদেশ দোকান মালিক সমিতি চুয়াডাঙ্গা জেলা শাখার নিজস্ব কার্যালয়ে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। নির্বাচনী আহ্বায়ক কমিটিতে আব্দুল কাদের জগলুকে আহ্বায়ক ও ইবরুল হাসান জোয়ার্দ্দার ইবুকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট নির্বাচনী আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে।
নির্বাচনী আহ্বায়ক কমিটির সদস্য সচিব ইবরুল হাসান জোয়ার্দ্দার ইবু স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে সভায় বর্তমান কার্যকরী কমিটি সম্পূর্ণরুপে বিলুপ্ত করে আগামী ৯০ দিনের মধ্যে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে নতুন কমিটির নিকট দায়িত্বভার হস্তান্তরের জন্য সমিতির সিনিয়র সহসভাপতি আব্দুল কাদের জগলুকে আহ্বাক নির্বাচিত করে ১৯ সদস্য বিশিষ্ট একটি নির্বাচন আহ্বায়ক কমিটি গঠন করা হয়।
উল্লেখ্য: নির্বাচন আহ্বায়ক কমিটি কার্যকরী কমিটির সভায় এবং সাধারণ সভা-২০১৭ এ পূর্বে অনুমোদন হয়েছে। আহ্বায়ক কমিটির নিকট সাধারণ সদস্য ৬৪২ ও আজীবন সদস্য ৩৩৮, সর্বমোট ৯৮০ জন সদস্যের একটি হালনাগাদ তালিকা হস্তান্তর করা হয়। নির্বাচন আহ্বায়ক কমিটি সাধারণ সভা-২০১৭ এ প্রকাশিত সম্পাদকের প্রতিবেদনের ৭ হতে ১৬নং অনুচ্ছেদ (যার মধ্যে ১২নং অনুচ্ছেদ বাতিল করা) পর্যন্ত আচরণবিধি অনুসরণ পূর্বক সমিতির আইন উপদেষ্টাদের নিয়ে নির্বাচন কমিশন গঠন করে নির্বাচন সম্পন্ন করার জন্য আহ্বায়ক মহোদয়ের নিকট লিখিত দায়িত্বভার হস্তান্তর করা হয়। উল্লেখ্য, আচরণবিধির ১২নং অনুচ্ছেদ সমিতির আইন উপদেষ্টা হাজি অ্যাড. সেলিম উদ্দিন খানের পরামর্শমতে এবং কার্যকরী কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক বাতিল করা হয়। আহ্বায়ক কমিটির সদস্যরা হলেন, নুরুজ্জামান খোকন, হাজি আসাদুল হোসেন জোয়ার্দ্দার লেমন, হাজি সাহাবুদ্দিন মল্লিক, মহিদুল ইসলাম ভাষা, নীল রতন সাহা, তহিবুর রহমান জোয়ার্দ্দার বাবু, সেলিম রেজা, হেলাল উদ্দিন, এসএম মাসুদ, নাজমুল আলম খান, নাজিম উদ্দীন, মহসীন হোসেন, নওশাদ আলী, নিশিত কুমার চক্রবর্তী, স্বপন, আব্দুল বারী ও কামরুল ইসলাম। সভায় পবিত্র কোরআন তেলাওয়াত করেন সমিতির সহসম্পাদক হাজি সেলিম রেজা।