দেশের টুকরো

শাহজালালে ২৫ লাখ টাকার সোনাসহ আটক

স্টাফ রিপোর্টার: ঢাকায় আন্তর্জাতিক শাহজালাল বিমানবন্দরে ৬টি সোনার বারসহ ৩ যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা। যাত্রীরা হলেন আবুল কালাম, ফাইজুল আলম ও রুবেল। গত শুক্রবার সন্ধ্যায় হংকং থেকে আসা ওই সোনাগুলো নিয়ে চট্টগ্রাম থেকে শাহজালাল বিমানবন্দরে আসেন তারা। জানা গেছে, চট্টগ্রাম বিমানবন্দর থেকে স্থানীয় যাত্রী হয়ে রিজেন্ট এয়ারওয়েজের ফ্লাইট আরএক্স ০৭৮৭ যোগে সন্ধ্যা ৭টা ২০ মিনিটে ঢাকায় আসেন। তারা প্রত্যেকে ২টি করে মোট ৬টি সোনারবার লুকিয়ে পাচারের চেষ্টা করেন। এরা বড় কোনো চোরাকারবারের সাথে জড়িত আছে কি-না তা দেখা হচ্ছে। পূর্ব পরিকল্পনা অনুযায়ী তারা এই সোনা চোরাচালানের সাথে যুক্ত হয়েছে। আটক যাত্রীদের জিজ্ঞাসাবাদ চলছে। আটক করা সোনার মোট পরিমাণ ৬শ গ্রাম। মূল্য প্রায় ২৫ লাখ টাকা বলে গোয়েন্দারা জানান।

এক নারীর দুই স্বামী : গর্ভের সন্তান নিয়ে যুদ্ধ

স্টাফ রিপোর্টার: এক তরুণী একসাথে দুই স্বামীর সংসার করতে গিয়ে মহাবিপাকে পড়েছেন। শুধু তাই নয়, ওই তরুণীর গর্ভের সন্তানকে দুই স্বামী নিজ সন্তান বলে দাবি করলে শুরু হয় যুদ্ধ। এ ঘটনা জানাজানি হলে গ্রামবাসী তাদের সামাজিকভাবে একঘরে করে রেখেছে। ঢাকার ধামরাইয়ে সুতিপাড়া ইউনিয়নের শ্রীরামপুর গ্রামে এ ঘটনা ঘটে। সরেজমিন গিয়ে জানা গেছে, ২০১০ সালে উপজেলার সুতিপাড়া ইউনিয়নের ওই তরুণীর সাথে একই এলাকার মো. জাহাঙ্গীর আলমের কাবিন রেজিস্ট্রি করে বিয়ে হয়। তাদের সংসারে এক কন্যাসন্তানও রয়েছে। এরপর ২০১৭ সালের ২৮ জুন ঢাকার নোটারি পাবলিক আদালতে অ্যাফিডেভিটের মাধ্যমে চট্টগ্রামের সন্দ্বীপের বাসিন্দা মো. সুমন আহম্মেদের সাথে বিয়ে হয় ওই নারীর। বিয়ের পর স্বামী-স্ত্রী সাভারের আশুলিয়ার লাল পাহাড় এলাকায় ভাড়া বাসায় বসবাস করছিলেন। এর ফাঁকে মাঝেমধ্যে আগের স্বামীর সাথেও মেলামেশা করতে থাকেন ওই নারী। ঈদুল আজহার সপ্তাহখানেক আগে ওই নারী অন্তঃসত্ত্বা হলে আগের স্বামীর ঘরে ফিরে যান। পরদিন পরের স্বামীও সেখানে যান এবং স্ত্রীর গর্ভের সন্তান নিজের বলে দাবি করেন। এ সময় আগের স্বামীও একই দাবি করেন। বিষয়টি জানাজানি হলে এলাকায় ব্যাপক সমালোচনার ঝড় ওঠে। স্ত্রী ও গর্ভের সন্তান দুই স্বামী দাবি করলে ব্যাপক বিশৃঙ্খলার সৃষ্টি হয়। এলাকাবাসীর প্রতিবাদের মুখে ওই তরুণীর দুই স্বামী স্ত্রীর পিত্রালয় থেকে চলে যেতে বাধ্য হন। এলাকাবাসী তাদের তিন পরিবারকেই একঘরে রাখার সিদ্ধান্ত নেয়।

কুয়েটে ১ম বর্ষে ভর্তির আবেদন সোমবার : পরীক্ষা ২০ অক্টোবর

স্টাফ রিপোর্টার: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সে ভর্তি পরীক্ষার আবেদনপত্র অনলাইনে পূরণ ও জমা দান শুরু হচ্ছে সোমবার সকাল ১০টায়। এ প্রক্রিয়া চলবে আগামী ২০ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯মিনিট পর্যন্ত। এছাড়া ২১ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৩টা পর্যন্ত এ(অ), টি(ঞ) অথবা পি(চ) চিহ্নিত আবেদনপত্র জমা নেয়া হবে। ওইদিন বিকেল ৫টার মধ্যে টাকা জমা দিতে হবে। আগামী ৮ অক্টোবর বিকেল ৫টায় প্রকাশ করা হবে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্বাচিত যোগ্য প্রার্থীদের নামের তালিকা। ভর্তি পরীক্ষা আগামী ২০ অক্টোবর সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলবে। শনিবার কুয়েটের জনসংযোগ কর্মকর্তা মনোজ কুমার মজুমদার স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ভর্তি সংক্রান্ত সকল তথ্যাবলী www.admission.kuet.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।