টিকিট কেটে স্বাস্থ্য পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাজীপুরের শেখ ফজিলাতুন্নেসা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালে নিজের স্বাস্থ্য পরীক্ষা করিয়েছেন। গতকাল শনিবার সকাল ৮টার দিকে প্রধানমন্ত্রী ছোট বোন শেখ রেহানাকে নিয়ে কাশিমপুরের ২৫০ শয্যার হাসপাতালটিতে পৌঁছান। সাধারণ রোগীর মতোই কাউন্টারে দাঁড়িয়ে নাম নিবন্ধন করে টিকিট নিয়ে স্বাস্থ্য পরীক্ষা করান তিনি।

হাসপাতালের ভিজিটিং কনসালট্যান্ট প্রাণ গোপাল দত্ত জানান, ‘প্রধানমন্ত্রী রক্ত, আলট্রাসনোগ্রাম, এক্সরের মতো নিয়মিত কিছু পরীক্ষা করান। প্রধানমন্ত্রী ভাল আছেন। কোনো অসুস্থতা নেই তার।’ নিজের মায়ের নামে প্রতিষ্ঠিত এ হাসপাতালে দেড় বছর আগেও চিকিত্সা নিতে গিয়েছিলেন শেখ হাসিনা।

গতকাল প্রায় আড়াই ঘণ্টা অবস্থানের সময় শেখ হাসিনা ও শেখ রেহানা হাসপাতালের চিকিত্সক ও প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেন। খালি পেটে রক্ত দিয়ে হাসপাতালেই নাস্তা করেন শেখ হাসিনা। এরপর চিকিত্সক ও কর্মকর্তাদের সঙ্গে ছবিও তোলেন দুই বোন। প্রধানমন্ত্রী হাসপাতালে গিয়ে একজন সাধারণ রোগীর মতোই টিকিট কেনা থেকে শুরু করে সব আনুষ্ঠানিকতা সারেন বলে জানান হাসপাতালটির কনসালট্যান্ট আরিফুর রহমান নাইম।

২০১৩ সালের ১৮ নভেম্বর মালয়েশীয় প্রতিষ্ঠান কেপিজের সঙ্গে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের যৌথ উদ্যোগে এ হাসপাতালের যাত্রা শুরু হয়। এর নামকরণ হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্ত্রী বেগম ফজিলাতুন্নেসা মুজিবের নামে, যিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মা। দেড় বছর আগে হাসপাতালটিতে চিকিত্সা নিতে গিয়ে বঙ্গবন্ধু কন্যা বলেছিলেন, ‘আমি যদি কখনো অসুস্থ হয়ে পড়ি তাহলে আপনারা আমাকে বিদেশে নেবেন না। এয়ার অ্যাম্বুলেন্সে ওঠাবেন না। আমি দেশের মাটিতেই চিকিত্সা নেব। এই হাসপাতালে চিকিত্সা নেব।’

এ প্রসঙ্গে হাসপাতালটির ভিজিটিং কনসালট্যান্ট প্রাণ গোপাল দত্ত বলেন, ‘তিনি (প্রধানমন্ত্রী) সবসময় বাংলাদেশি ডাক্তারদের কাছে চিকিত্সা নিতে চান। বাংলাদেশের ডাক্তারদের প্রতি তার আস্থা আছে।