যারা গুণীজনকে সম্মান দেখান তারাও সম্মানিত হন

সুরকানন একাডেমির মাসিক গানের আসরে জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ

স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা জেলা প্রশাসক জিয়াউদ্দীন আহমেদ বলেছেন, ‘যারা গুণীজনকে সম্মান দেখান, তারাও সম্মানিত হন। দেশের সদ্য প্রয়াত কৃতী দুই শিল্পীর প্রতি সম্মান দেখাতে সুরকানন একাডেমি সঙ্গীতায়োজন করে সঠিক কাজটিই করেছে। আয়োজনের সাথে জড়িতরাও একদিন সম্মানিত হবেন।
গতকাল বুধবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমির দ্বিতীয় তলায় সুরকানন একাডেমির মাসিক গানে আসর ‘সুরের খেয়া’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এ কথা বলেন। সুরের খেয়ার এবারের অনুষ্ঠান সদ্য প্রয়াত নায়ক রাজ রাজ্জাক ও কণ্ঠশিল্পী মো. আব্দুল জব্বারকে উৎসর্গ করা হয়। রাজ্জাক অভিনীত চলচ্চিত্র এবং আব্দুল জব্বারের গাওয়া গান থেকে বেশ কিছু জনপ্রিয় গান শিল্পীদের কণ্ঠে পরিবেশিত হয়।
জেলা প্রশাসক বলেন, রাজ্জাক ও আব্দুল জব্বার দুজনই আমাদের দেশের কিংবদন্তী। তাদের স্মরণে আয়োজিত এই গানের আসরে প্রতিটি শিল্পীই বেশ ভালো গান পরিবেশন করেছেন। অনুষ্ঠানের পুরো সময়টা ছিলো বেশ উপভোগ্য। কিছুক্ষণের জন্য হারিয়ে গিয়েছিলাম অতীতে। এ ধরণের অনুষ্ঠানে আমি নিয়মিত দর্শক হিসেবে উপস্থিত থাকার আশা করি।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক মো. সিদ্দিকুর রহমান, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর বেগম, জাতীয় মহিলা সংস্থার সভাপতি নাবিলা ছন্দা। ঘরোয়া পরিবেশে দর্শকরা গান উপভোগ করেন। সুরকাননের পরিচালক খন্দকার আহসানুল কবীর আমন্ত্রিত অতিথিদেরকে স্বাগত জানান।
শাহ আলম সনির সঞ্চালনায় অনুষ্ঠানে গান পরিবেশন করেন, আশাবুল হক, নিজাম মাহমুদ, একরামুল হক খলিল, খন্দকার নাসিমা কবীর, স¤্রাট ও জেরিন। বাদ্যযন্ত্রে সহযোগিতা করেন, খন্দকার কৌশিক আহমেদ অন্তর, জুয়েল আহমেদ ও মানিক রায়।