মুজিবনগরে মাদরাসা পিয়নের বিরুদ্ধে ছাত্রীকে শ্লীলতাহানি চেষ্টার অভিযোগ

মুজিবনগর প্রতিনিধি: মেহেরপুর মুজিবনগর উপজেলার মানিকনগর ডিএস আমিনিয়া আলিম মাদরাসার পিয়ন আব্দুল কাদেরের বিরুদ্ধে এক ছাত্রীর শ্লীলতাহানি চেষ্টার অভিযোগ উঠেছে। ৬ষ্ঠ শ্রেণির মাদরাসা ছাত্রীকে (১২) কক্ষে একা পেয়ে শ্লীলতাহানির চেষ্টা করেছে বলে অভিযোগ করেছেন ছাত্রীর পিতা। এ ঘটনায় ছাত্রীর পিতার দাবির পক্ষে প্রশাসনের নির্দেশে আজ সোমবার মাদরাসা পরিচালনা কমিটির সভায় এ ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করা হবে।

জানা যায়, মুজিবনগর উপজেলার মানিকনগর ডিএস আমিনিয়া আলিম মাদরাসার পিয়ন আব্দুল কাদের সম্প্রতি ওই প্রতিষ্ঠানের ৬ষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে জরুরি উপবৃত্তির কাগজপত্রে স্বাক্ষরের নামে পরদিন সকাল সকাল মাদরাসায় যাওয়ার কথা বলেন। ওই ছাত্রী পরের দিন সকাল ৭টায় মাদরাসায় পৌঁছে নিজের শ্রেণি কক্ষে ঝাড়ু দিতে থাকে। ওই সময় পিয়ন আব্দুল কাদের শ্রেণি কক্ষে প্রবেশ করে দু বার ওই ছাত্রীর হাতে হাত দিয়ে হ্যান্ডসেক করেন। পরে ওই ছাত্রী তাকে শ্রেণি কক্ষ থেকে সরে যেতে বললে বেঞ্চ সাজানোর নামে থেকে যান এবং দু বার ওই ছাত্রীকে জড়িয়ে ধরেন। পরে ওই ছাত্রী বাড়িতে গিয়ে তার অভিভাবকদের জানায়। এতে ক্ষিপ্ত হয়ে ছাত্রীর পিতা পিয়ন আব্দুল কাদেরের বিচার চেয়ে মাদরাসা কমিটির সভাপতি, অধ্যক্ষ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও উপজেলা নির্বাহী অফিসারের নিকট আবেদন করেন। পরে উপজেলা নির্বাহী অফিসারের সাথে আলোচনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার গোলাম ফারুক একটি তদন্ত কমিটি গঠনের জন্য মাদরাসার সভাপতি ও অধ্যক্ষকে নির্দেশ দেন।

মানিকনগর ডিএস আমিনিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ আহম্মদ আলী জানান, সোমবার বেলা ১১টায় মাদরাসা পরিচালনা কমিটির মিটিং ডাকা হয়েছে। ওই আলোচনা সভায় ৩ সদস্যের একটি তদন্ত উপ-কমিটি গঠন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এদিকে পিয়ন আব্দুল কাদের বলেন, ওই ছাত্রীকে ক্লাসরুম ঝাড়ু দেয়ার কথা বলা হয়েছিলো। ভালোভাবে ক্লাসরুম ঝাড়ু দেয়ায় মেয়ে হিসেবে আমি তাকে সামান্য আদর করেছি। এতে আমার কোনো অসৎ উদ্দেশ্য ছিলো না।