ঝিনাইদহে যৌন হয়রানির অভিযোগে স্কুলশিক্ষক আটক

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহ সদর উপজেলার পশ্চিম দুর্গাপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। প্রথম দিকে অভিযোগ ছিলো শিক্ষক ছাত্রীর গায়ে হাত দিয়ে মারধর করেছেন। পরে এলাকায় গ্রুপিংয়ের কারণে তা যৌন হয়রানির অভিযোগে পৌছেঁছে বলে এলাকাসূত্রে জানা গেছে। অভিযুক্ত শিক্ষক রবিউল ইসলামকে পুলিশ থানায় নিয়েছে। একই সাথে তানায় ডাকা হয়েছে ছাত্রীর অভিভাবককে।

গতকাল শনিবার শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ তুলে শিক্ষার্থীরা স্কুলে তালা ঝুলিয়ে বিক্ষোভ করে। খবর পেয়ে স্কুলের সভাপতি ও মধুহাটী ইউনিয়নের চেয়ারম্যান ফারুক আহম্মেদ জুয়েল স্কুলে উপস্থিত হয়ে তাদেরকে শান্ত করেন। আজ রোববার এ ঘটনায় জরুরিভাবে পরিচালনা কমিটির সভা আহ্বান করা হয়েছে। অভিযোগ উঠেছে স্কুলের ক্রীড়া শিক্ষক রবিউল ইসলাম বাবলু অষ্টম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানি করেন। এর আগে স্কুলের শিক্ষক জহুরুল ইসলাম নামে আরেক শিক্ষক ছাত্রীকে উত্ত্যক্ত করার অভিযোগে অভিযুক্ত হন। তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

বিষয়টি নিয়ে পশ্চিম দুর্গাপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুর রহমান ছাত্রীদের বিক্ষোভ ও ক্লাস রুমে তালা মারার কথা স্বীকার করে জানান, উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় আজ রোববার বিশেষ জরুরি সভা আহ্বান করা হয়েছে। তবে ঝিনাইদহ সদর থানার ওসি এমাদুল হক শেখ জানান, শিক্ষক রবিউল ইসলাম বাবলুকে থানায় আনা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।